অবশেষে মাঠে ফিরলেন ‘বস’

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

অবশেষে মাঠে ফিরলেন ‘বস’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৯ ১৫ অক্টোবর ২০২০  

ক্রিস গেইল

ক্রিস গেইল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের তলানীতে আছে কিংস ইলেভেন পাঞ্জাব। বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান ক্রিস গেইল স্কোয়াডে থাকলেও এতদিন তাকে খেলায়নি পাঞ্জাব। নানা সমালোচনার পর অবশেষে আজ দলটির হয়ে মাঠে নেমেছেন ইউনিভার্স বস হিসেবে খ্যাত গেইল। 

আইপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের সেরা দুজনই পাঞ্জাবের। তারা হলেন লোকেশ রাহুল ও মৈনাক আগারওয়াল। দুজনই ওপেনার হওয়ায় গেইলকে জায়গা দিতে পারছিল না পাঞ্জাব টিম ম্যানেজমেন্ট। তবে দলের অন্য ব্যাটসম্যানদের ক্রমাগত ব্যর্থতার কারণে তাকে দলে নিতে বাধ্য হল তারা। 

গেইল যে ব্যাঙ্গালুরুর বিপক্ষে খেলবেন তা আগেই জানিয়েছিল পাঞ্জাব কর্তৃপক্ষ। এমনকি টুইটারে শারজার পাশ দিয়ে যাওয়া গাড়িদেরকেও সাবধানবানী জানানো হয়েছে। কারণ শারজার ছোট মাঠে ভয়ংকর হয়ে উঠতে পারেন গেইল। 

ব্যর্থতার বৃত্তে বন্দী পাঞ্জাব চাইবে আজ শারজায় উঠুক ‘গেইল ঝড়’। এই ম্যাচের জন্য নিজেকে তৈরি করেছেন ক্রিস গেইলও। ম্যাচের আগে তিনি বলেছেন, আবার মাঠে ফিরতে পেরে ভাল লাগছে। অনেকদিন হয়ে গেল মাঠের বাইরে। এত দিন পর ফিরতে পেরে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি।

গেইলের পুরনো সতীর্থ বিরাট কোহলি জানেন গেইলের ব্যাট চলতে শুরু করলে তা কতটা ভয়ংকর হয়ে উঠতে পারে। সব মিলিয়ে শারজায় আজ গেইল ঝড় দেখার অপেক্ষায় থাকবে ক্রিকেটপ্রেমীরা। এই ক্যারিবীয় দানব কতটা কি করতে পারবেন তা সময়ই বলে দেবে। 

ডেইলি বাংলাদেশ/এএল