নারী আইপিএলে দুই বাংলাদেশি; একজন জাহানারা, অন্যজন কে? 

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

নারী আইপিএলে দুই বাংলাদেশি; একজন জাহানারা, অন্যজন কে? 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২০ ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৩৭ ১ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী নভেম্বরে মাঠে গড়াবে ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামে নারী আইপিএলের তৃতীয় আসর। গতবার নারী আইপিএলে খেলেছিলেন বাংলাদেশ নারী দলের পেসার জাহানারা আলম। এবার তার সঙ্গে ডাক পেয়েছেন আরো এক টাইগ্রেস ক্রিকেটার। তিনি জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুন।

নারী আইপিএল উপলক্ষে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচক প্যানেল থেকে এরই মধ্যে জাহানারা ও সালমাকে চেয়ে বিসিবির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পুরো বিষয়টি দেখভাল করছেন বিসিবির উইমেনস উইংয়ের ইনচার্জ তৌহিদ মাহমুদ।

বিসিবি সূত্রে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে আগামী ২১ অক্টোবর জাহানারা ও সালমা ঢাকা ছাড়বেন। তার আগে বিসিবির ব্যবস্থাপনায় দুজনের কোভিড-১৯ টেস্ট করা হবে।

আনুষ্ঠানিক সূচি প্রকাশিত না হলেও জানা গেছে সংযুক্ত আরব আমিরাতের শারজায় ৪ থেকে ৯ নভেম্বর তিন দলের আসরটি অনুষ্ঠিত হবে। কাগজে-কলমে উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ হলেও মেয়েদের আইপিএল নামেই এটি বেশি পরিচিত। গতবার জাহানারার করা একটি সুপার সুইং ডেলিভারি ‘বেস্ট বল অব দ্য আইপিএল’ হিসেবে নির্বাচিত হয়েছিল। 

নারী আইপিএল খেলতে চলতি মাসের তৃতীয় সপ্তাহেই ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা আরব আমিরাতে পৌঁছে যাবেন। জানা গেছে, তিন দলের সব খেলোয়াড়দের একই হোটেল বায়ো সিকিউর বাবলের মধ্যে রাখা হবে।

পুরুষদের মতো নারী ক্রিকেটারদেরও আরব আমিরাতে পৌঁছানোর প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে করোনা টেস্ট করা হবে। এই তিন টেস্টের ফলাফল নেগেটিভ এলে সপ্তম দিন থেকে ক্রিকেটাররা মাঠে নামতে পারবেন।

নারী আইপিএলের এবারের আসর নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি বিসিসিআই। তবে খুব শিগগিরই টুর্নামেন্টের স্কোয়াড ও ফিকশ্চার জানানো হবে। মূল আসরের খেলায় মাঠে নামার আগে প্রতি দল নির্দিষ্ট সংখ্যক ট্রেনিং সেশনের সুযোগ পাবে। 

ডেইলি বাংলাদেশ/এএল