এলপিএলের ড্রাফট থেকে বাংলাদেশি ক্রিকেটাররা বাদ

ঢাকা, রোববার   ২৫ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭,   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

এলপিএলের ড্রাফট থেকে বাংলাদেশি ক্রিকেটাররা বাদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৫ ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৪৫ ১ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

চলতি বছরের ২৮ আগস্ট লংকা প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসর মাঠে গড়ানোর কথা ছিল। তবে করোনা পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে যায়। আগামী ২১ নভেম্বর শুরু হতে পারে এলপিএলের এবারের আসর। এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটে শুরুতে কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকলেও সংশোধিত তালিকায় সবাইকে বাদ দেয়া হয়েছে। 

শ্রীলংকা সফর স্থগিত হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয় যে ক্রিকেটারদের এলপিএলে খেলার অনাপত্তিপত্র (এনওসি) দেয়া হবে না। কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, আসন্ন এলপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের অংশ নেয়ার সম্ভাবনা কম।

লংকা প্রিমিয়ার লিগ খেলার জন্য বাংলাদেশের ক্রিকেটারদের অনাপত্তিপত্র দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, 'সম্ভাবনা দেখি না কোনো।' এছাড়া টুর্নামেন্টটিতে সাকিবের খেলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'আমাদের এখানেই তো লিগ শুরু হয়ে যাচ্ছে। খেললে এখানে খেলুক।' 

সব দিক বিবেচনা করে প্লেয়ার্স ড্রাফট থেকে বাংলাদেশি ক্রিকেটারদের নাম বাদ দেয় শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এদিকে, এলপিএল পেছানোর কারণ ব্যাখ্যা করে এক বিবৃতিতে এসএলসি বলেছে, সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী ক্রিকেটারদের পূর্ণ মেয়াদে কোয়ারেন্টাইনে থাকার সুযোগ করে দিতেই টুর্নামেন্ট এক সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আজ (১ অক্টোবর) এলপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটা পিছিয়ে আগামী ৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। 

ডেইলি বাংলাদেশ/এএল