রশিদের ঘূর্ণিতে প্রথম জয় পেলো হায়দরাবাদ

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

রশিদের ঘূর্ণিতে প্রথম জয় পেলো হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৩ ৩০ সেপ্টেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আইপিএলের ১৩তম আসরে হ্যাটট্রিক জয় হলো না দিল্লি ক্যাপিটালসের। আবু ধাবির শেখ জায়েদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মঙ্গলবার রাতে জ্বলে উঠলেন সানরাইজার্স হায়দরাবাদের আফগান লেগ স্পিনার রশিদ খান।

তার ঘূর্ণিতেপরাস্ত হয়ে ১৫ রানের ব্যবধানে হারল দিল্লি। রশিদ খান ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন।

এবারের আইপিএলে এবারই প্রথম রান তাড়া করতে নেমেছিল দিল্লি। আগের দুই ম্যাচ জিতেছিল তারা প্রথমে ব্যাট করে। কিন্তু রানা তাড়ায় যে তারা কতটা দুর্বল এই ম্যাচেই বোঝা গেলো। ১৬৩ রানের সহজ লক্ষ্যও পার হতে পারেনি।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দিল্লি। ওপেনার পৃথ্বি শ’কে মাত্র ২ রানে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। ৫ বল খেলেন তিনি। এরপর শিখর ধাওয়ান এবং স্রেয়াশ আয়ার মিলে ধাক্কা সামলানোর চেষ্টা করেন। কিন্তু তাতে লাভ হয়নি। ২১ বলে ১৭ রান করে আউট হয়ে যান আয়ার।

৩১ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন শিখর ধাওয়ান। ২৭ বলে ২৮ রান করেন রিশাভ পান্ত। ১২ বলে ২১ রান করে আউট হন শিমরন হেটমায়ার। ৯ বলে ১১ রান করেন মার্কাস স্টইনিজ। শেষ দিকে কাগিসো রাবাদা ৭ বলে করেন ১৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রানে থেমে যায় দিল্লি।

রশিদ খান ছাড়াও সানরাইজার্স বোলারদের মধ্যে ভুবনেশ্বর কুমার ২৫ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া খলিল আহমেদ ও টি নটরাজন নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে জনি বেয়ারেস্টর ৫৩, ডেভিড ওয়ার্নারের ৪৫ এবং কেন উইরিয়ামসনের ৪১ রানের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করে সানরাইজার্স হায়দরাবাদ।

ডেইলি বাংলাদেশ/আরএ