নতুন দলে অভিষেকেই উজ্জ্বল সুয়ারেজ

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

নতুন দলে অভিষেকেই উজ্জ্বল সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৫ ২৮ সেপ্টেম্বর ২০২০  

গোল করার পর লুইস সুয়ারেজ

গোল করার পর লুইস সুয়ারেজ

চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে লজ্জাজনক হারের পর অনেকেই বার্সেলোনার বেশি বয়সী খেলোয়াড়দের কথা উল্লেখ করেছিলেন। বুড়িয়ে যাওয়া এসব খেলোয়াড়দের মাঝে ছিলেন লুইস সুয়ারেজও। যে কারণে দায়িত্ব পেয়েই তাকে দল থেকে বিদায় বলে দেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তবে নতুন দল অ্যাথলেটিকো মাদ্রিদে এই স্ট্রাইকারের অভিষেকটা দুর্দান্ত হয়েছে। 

নিজের প্রথম ম্যাচে সুয়ারেজ খেলেছেন মাত্র ২০ মিনিট। এর ভেতরই গোল করেছেন দুটি, অ্যাসিস্টও করেছেন একটি। তাকে ক্লাবে টানার সম্মানের প্রতিদান দিয়েছেন বড় জয়ে। এদিকে ৩৩ বছর বয়সী এই উরুগুয়ে ফরোয়ার্ডের ঝলকের রাতে গ্রানাডাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে মাদ্রিদ।

ম্যাচের নবম মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড ডিয়েগো কস্তার গোলে শুরু করে অ্যাথলেটিকো। বিরতি থেকে ফেরার পরপরই ব্যবধান দ্বিগুণ করেন অ্যাঞ্জেল কোরেয়া। ৬৫ মিনিটে দলের পক্ষে তৃতীয় গোল করেন জোয়াও ফেলিক্স। 

ম্যাচের ৭১ মিনিটে মাঠে নামেন সুয়ারেজ। এক মিনিটের মাথায় স্কোরলাইন ৪-০ করেন মার্কোস লরেন্তে। এই গোলের পেছনের কারিগর ছিলেন সুয়ারেজ।

এরপর শুরু হয় সুয়ারেজের বুড়ো হাড়ের ভেল্কি। ৮৫ মিনিটে লরেন্তের বাড়ানো বলে মাথা ছুঁয়ে অ্যাথলেটিকোর জার্সিতে গোলের খাতা খোলেন উরুগুয়ে তারকা। লরেন্তের বাড়ানো বলেই যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেজ। মাঝে ৮৭ মিনিটে একটি গোল করেন গ্রানাডার জর্জ মোলিনা। এতে ব্যবধানটাই কমেছে শুধু। 

তিন ম্যাচে দুই জয়ে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে গ্রানাদা। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই জয়ের দেখা পাওয়া অ্যাথলেটিকো মাদ্রিদ আছে নয়ে। 

ডেইলি বাংলাদেশ/এএল