হোটেলে ১৪ দিন থেকে শ্রীলংকা সফর সম্ভব না

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

হোটেলে ১৪ দিন থেকে শ্রীলংকা সফর সম্ভব না

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৮ ২৭ সেপ্টেম্বর ২০২০  

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

সব কিছু ঠিক থাকলে হয়তো আজ শ্রীলংকা সফরের বিমানে উঠতেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তবে দেশটির সরকারের কোভিড-১৯ প্রটোকল নিয়ে অনড় অবস্থানের কারণে এখন সফর নিয়েই জেগেছে শঙ্কা। এ বিষয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, হোটেল কক্ষে ১৪ দিন থেকে সফর সম্ভব না। রোববার দুপুরে শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

জাহিদ আহসান রাসেল বলেন, ‘শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। সফর নিয়ে আমরা খুবই আগ্রহী। কিন্তু ১৪ দিন হোটেল রুমে থেকে শ্রীলংকা সিরিজ সম্ভব নয়। একটা খেলোয়াড় যদি ১৪ দিন রুমে থাকে তাহলে হয় না। আমরা তাদের বলেছি, হোটেলে কিছু সুবিধা দিতে।সুইমিংপুল, জিম ফ্যাসিলিটিজ সুবিধা দেয়া হোক। আশা করি, আজকের মধ্যে আমরা একটা চূড়ান্ত মেসেজ পাব।’

এর আগে গতকাল বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম জানিয়েছেন, নির্ধারিত সময় অনুযায়ী শ্রীলংকা সফর সম্ভব না। তারা শর্ত শিথিল করলে আগামী মাসের ৭-১০ তারিখের মাঝে সফর হতে পারে।

শ্রীলংকা তাদের নীতিমালায় জানিয়েছে, সফরে গেলে ক্রিকেটারদের অবশ্যই ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সময় কোনোভাবেই হোটেল কক্ষ ত্যাগ করা যাবে না। এমনকি খাবারের জন্যও কক্ষ থেকে বাইরে যাওয়া যাবে না। এসব ছাড়াও সফরে মেডিকেল টিম নেয়া যাবে না বলে জানিয়েছিল লংকান ক্রিকেট বোর্ড। আবার তারা মেডিকেল সাপোর্টও দেবে না বলে জানিয়ে দেয়। অন্য দিকে অনুশীলনের জন্য নিজেরা নেট বোলার না দিলেও বাংলাদেশ থেকে কোনো নেট বোলার নেয়া যাবে না এমন শর্ত দেয় দেশটি।

শ্রীলংকা সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল। এ মাসের শেষে টাইগারদের ঢাকা ত্যাগ করার কথা ছিল। এছাড়া টেস্ট শুরুর সম্ভাব্য তারিখ ছিল ২৪ অক্টোবর। তবে বর্তমানে সবকিছুই থমকে আছে অনিশ্চয়তার কাল মেঘে। 

ডেইলি বাংলাদেশ/এএল