প্রতিশ্রুতিশীল এই ফুটবলারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

প্রতিশ্রুতিশীল এই ফুটবলারের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৩ ২৬ সেপ্টেম্বর ২০২০  

সাবিনা ইয়াসমিন

সাবিনা ইয়াসমিন

বয়সভিত্তিক নারী ফুটবলে বাংলাদেশের অবস্থান বেশ শক্ত। প্রতিবছরই বয়সভিত্তিক টুর্নামেন্টগুলোতে দারুণ কিছু নারী ফুটবলারের দেখা মেলে। এমনই একজন ছিলেন অনূর্ধ্ব-১৫ জাতীয় দলের ফুটবলার সাবিনা ইয়াসমিন। আজ তার তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৭ সালের এই দিনে জ্বরে আক্রান্ত হয়ে মারা যান প্রতিশ্রুতিশীল এই ফুটবলার। 

নারী ফুটবলে বেশ নাম করেছে ময়মনসিংহের কলসিন্দুরের মেয়েরা। সেখান থেকেই উঠে এসেছে সাবিনা ইয়াসমিন। ২০১৩ সালে অনুষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতায় তিনি প্রথম অংশ নিয়েছিলেন। দারুণ পারফরম্যান্সের সুবাদে বাংলাদেশ অনূর্ধ্ব-১৪ দলের প্রাথমিক ক্যাম্পে প্রথম ডাক পান তিনি।

তিন বছর আগের এই দিনে অনূর্ধ্ব-১৫ জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার কথা ছিল সাবিনার। সকাল থেকে ওঠা জ্বর না কমলে তাকে ময়মনসিংহের ধোবাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানেই এই ফরোয়ার্ড চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বয়সভিত্তিক জাতীয় দলের তারকা ফরোয়ার্ড তহুরা খাতুন ফেসবুকে প্রিয় বন্ধুকে স্মরণ করেছেন। তিনি লিখেছেন, ‘আজ আমার সবচেয়ে কাছের এবং অনেক বড় অনুপ্রেরণার মানুষ প্রিয় বান্ধবীর (সাবিনা ইয়াসমিন) তৃতীয় মৃত্যু বার্ষিকী। ২০১৭ সালের আজকের এই দিনেই প্রিয় বান্ধবী আমাদের সবার মায়া ত্যাগ করে মহান আল্লাহ্‌ পাকের দরবারে পারি জমান। সবাই দোয়া করবেন, আল্লাহ যেন বান্ধবীকে জান্নাতুল ফেরদৌস দান করেন।’ 

তহুরা আরো লেখেন, ‘সবার কপালে বেস্ট ফ্রেন্ড থাকে না। বেস্টফ্রেন্ড মানে অনেক কিছু। অনেক অনেক মিস করি তোকে। কি আর বলবো, জীবনের সবচেয়ে সেরা সময় গুলো তুই আমাকে দিয়েছিলি। আমার একমাত্র সঙ্গিনী হিসেবে ছিলি। সেই ছোট কালের বন্ধুত্বের জীবনে তোকে পেয়ে আমি সত্যিই ভাগ্যবতী ছিলাম। দোয়া করি আল্লাহ যেন তোকে জান্নাত নসীব করেন।’

ডেইলি বাংলাদেশ/এএল