সিনেমা নয়, বাস্তবেই প্রিয় ফুটবলারের ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী!

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

সিনেমা নয়, বাস্তবেই প্রিয় ফুটবলারের ডাকে কোমা থেকে ফিরলেন তরুণী!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৩ ২৬ সেপ্টেম্বর ২০২০  

টট্টির ডাকে জ্ঞান ফিরে পেয়েছেন এই তরুণী

টট্টির ডাকে জ্ঞান ফিরে পেয়েছেন এই তরুণী

কোমায় পড়ে থাকা কেউ প্রিয় মানুষের ডাক বা গলা শুনে সুস্থ হয়ে ফিরেছেন এমন দৃশ্য এতদিন সিনেমাতেই দেখা গেছে। তবে এবার বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। কোমায় থাকা এক তরুণী প্রিয় ফুটবল তারকার ডাক শুনে জ্ঞান ফিরে পেয়েছেন। ঘটনাটি ঘটেছে ইতালিতে, যেখানে ১৯ বছর বয়সী ইলিয়েনা মাতিল্লি তার প্রিয় তারকা ফ্রানসিস্কো টট্টির ডাক শুনে কোমা থেকে ফিরেছেন। 

ইতালিয়ান দৈনিক লা রিপাবলিকা জানিয়েছে এমন তথ্য। প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় নয় মাস আগে গত ডিসেম্বরের এক রাতে বন্ধুর বাড়ি থেকে ফেরার সময় ইলিয়েনা ভয়াবহ এক গাড়ি দুর্ঘটনার মুখে পড়েন। তার গাড়িটি গিয়ে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে খুব জোরে ধাক্কা খায়। ঘটনাস্থলেই প্রাণ হারান তার বন্ধু মার্টিনা। সেই দুর্ঘটনার পর থেকেই কোমায় চলে যান ইলিয়েনা।

ফুটবলে ইতালিয়ান ক্লাব রোমার সমর্থক হলেও লাজিও নারী ফুটবল দলের নিয়মিত সদস্য ইলিয়েনা। গাড়ি দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে এয়ার অ্যাম্বুলেন্সের মাধ্যমে রোমের জেমেলি হাসপাতালে তাকে নিয়ে যাওয়া হয়। মাথায় গুরুতর আঘাত পাওয়ায় কোনো চিকিৎসাতেই সুস্থ হচ্ছিলেন না এই তরুণী। তখন থেকে দীর্ঘ ৯ মাস কোমায় ছিলেন ইলিয়েনা।

অতি আশ্চর্য্য কিছু ঘটবে, এমন আশা নিয়ে ইলিয়েনার কানের কাছে ইলিয়েনার বাবা-মা নিয়মিত রোমা ফুটবল ক্লাবের অ্যান্থেমটি বাজাতেন। একসময় এই সমর্থকের খবর পান পুরো ফুটবল ক্যারিয়ার রোমায় কাটানো টট্টি। ইলিয়েনার উদ্দেশ্যে শুভকামনা জানিয়ে একটি ছোট্ট ভিডিওবার্তা পাঠান তিনি। এই বার্তায় টট্টি বলেন, ‘ইলিয়েনা, হার মেনো না। তুমি জিতবে। আমরা তোমার সঙ্গেই আছি।’ 

নিশ্চয় হয়তো চিকিৎসা বিজ্ঞানের কোনো কারণ রয়েছে, তবে টট্টির এই ভিডিওবার্তা শোনার পরই দীর্ঘ নয় মাস পর প্রথমবারের মতো সাড়া দেন ইলিয়েনা। এটা দেখে খুশিতে আত্মহারা হয়ে পড়েছেন তার বাবা-মা। এখন তারা চাইছেন, টট্টি যেন একবারের জন্য হলেও ইলিয়েনাকে দেখে আসেন। 

টট্টির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইলিয়েনার বাবা-মা বলেন, ‘আপনার অসাধারণ কণ্ঠ, আন্তরিকতা ভরা বার্তা এবং ফুটবল ক্লাব রোমার প্রতি ইলিয়েনার অশেষ ভালোবাসাই তাকে কোমা থেকে ফিরতে সাহায্য করেছে, ওর মুখে হাসি ফিরিয়ে দিয়েছে। আমরা ইলিয়েনার চোখ-মুখ খুশিতে ভরে উঠতে দেখেছি।’

তারা আরো বলেন, ‘প্রিয় টট্টি, আমরা আপনার সঙ্গে দেখা করার অপেক্ষায় রয়েছি। আপনার ভক্ত ইলিয়েনা আপনাকে দেখার অপেক্ষায় আছে।’

ইতালির ক্লাব রোমার প্রিয় মুখ ফ্রান্সিসকো টট্টি। নিজের ক্যারিয়ারের পুরো ২৫ বছরই এই ক্লাবে কাটিয়েছেন তিনি। ভালো ও খারাপ সময়, কখনই রোমা ছেড়ে যাওয়ার কথা ভাবেননি তিনি। ক্লাবের হয়ে ৭৮৬ ম্যাচে রেকর্ড ৩০৭ গোল করেছেন টট্টি। অবসরের পর বর্তমানে ক্লাবের স্পোর্টিং ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল