মেসি-অ্যাগুয়েরোকে জাতীয় দল থেকে বাদ দেয়ার দাবি!

ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০,   কার্তিক ১৩ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

মেসি-অ্যাগুয়েরোকে জাতীয় দল থেকে বাদ দেয়ার দাবি!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ২৫ সেপ্টেম্বর ২০২০  

লিওনেল মেসি ও সার্জিও অ্যাগুয়েরো

লিওনেল মেসি ও সার্জিও অ্যাগুয়েরো

আগামী মাসে শুরু হবে লাতিন আমেরিকা অঞ্চলের কাতার ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব। এই ম্যাচগুলোর জন্য ঘোষিত আর্জেন্টিনা স্কোয়াডে জায়গা পাননি অ্যাঞ্জেল ডি মারিয়া। বিষয়টি সহজভাবে নিতে পারেননি তিনি। পিএসজির হয়ে আলো ছড়ানো এই উইঙ্গার ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন, তাকে যেমন বাদ দেয়া হয়েছে একইভাবে যেন দুই তারকা লিওনেল মেসি ও সার্জিও অ্যাগুয়েরোকেও বাদ দেয়া হয়।

পিএসজির হয়ে দারুণ সময় পার করছেন ডি মারিয়া। গত মৌসুমে ফরাসি ক্লাবটির হয়ে ১২টি গোলের পাশাপাশি ২৩টি অ্যাসিস্ট করেছেন তিনি। এমনকি নতুন মৌসুমে এরইমধ্যে ১টি করে গোল ও অ্যাসিস্ট করেছেন ডি মারিয়া। তবুও ৩০ সদস্যের দলে তার না থাকার কোনো যুক্তি খুঁজে পাচ্ছেন না এই ফুটবলার।

আর্জেন্টিনার একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন ডি মারিয়া। ৩২ বছর বয়সী এই ফুটবলার বলেন, ‘আমি আমাকে বাদ দেয়ার কোনো ব্যাখ্যা খুঁজে পাচ্ছি না। সব ভাষা হারিয়ে ফেলেছি। অনেকে বলে এর কারণ হচ্ছে আমার বয়স ৩২ হয়ে গেছে, আমি নাকি বুড়িয়ে গেছি। তাহলে মেসি-অ্যাগুয়েরোকেও বাদ দিক তারা।’

আর্জেন্টাইন এই উইঙ্গার মনে করেন দল চায় না বলেই বিশ্বকাপ বাছাই পর্বের স্কোয়াড থেকে তাকে বাদ দিয়েছে। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি কিন্তু একইভাবে খেলা চালিয়ে যাচ্ছি। এমনকি প্রতি ম্যাচেই নিজেকে প্রমাণ করছি। আমি যে নেইমার ও এমবাপ্পের সমপর্যায়ের হতে পারি, সেটাও দেখিয়ে যাচ্ছি। এতকিছুর পরও এটা বুঝে ওঠা কঠিন যে, শারীরিকভাবে ভালো অবস্থায় থাকার পরও কেন আমি ডাক পাই না। এর কারণ হয়ত তারা আমাকে চায় না। তবে আমি আমার জায়গার জন্য লড়াই চালিয়ে যাব।’

আগামী ৮ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ শুরু হবে। পাঁচ দিন পর বলিভিয়ার বিপক্ষে নামবে দুইবারের চ্যাম্পিয়নরা।

ডেইলি বাংলাদেশ/এএল