সুপার কাপে বায়ার্নের জয়

ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০,   কার্তিক ১৫ ১৪২৭,   ১২ রবিউল আউয়াল ১৪৪২

সুপার কাপে বায়ার্নের জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩১ ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩২ ২৫ সেপ্টেম্বর ২০২০

ট্রফি হাতে বায়ার্নের খেলোয়াড়দের উচ্ছ্বাস

ট্রফি হাতে বায়ার্নের খেলোয়াড়দের উচ্ছ্বাস

ফেবারিট হিসেবেই উয়েফা সুপার কাপে সেভিয়ার মুখোমুখি হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দল বায়ার্ন মিউনিখ। দারুণ খেলে ইউরোপা লিগের চ্যাম্পিয়নদের হারিয়ে দিয়েছে তারা। স্প্যানিশ ক্লাবটিকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয়বারের মতো সুপার কাপ জয়ের আনন্দে মেতেছে বাভারিয়ানরা। 

বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে রোমাঞ্চকর হয়ে ওঠে খেলা। তবে শুরুটা আশানুরূপ হয়নি বায়ার্নের জন্য। ম্যাচের ১৩ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওকাম্পোসের সফল স্পট-কিক থেকে এগিয়ে যায় সেভিয়া।

হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারিনায় অনুষ্ঠিত এই ম্যাচে বায়ার্ন সমতায় ফেরে ৩৪ মিনিটে। লিওন গোরেৎজকা এই গোলের পর নির্ধারিত সময় শেষ হওয়া পর্যন্ত কোনো দলই আর জালের দেখা পায়নি। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। 

অতিরিক্ত সময়ের ১৪ মিনিটে বায়ার্নের পক্ষে জয়সূচক গোলটি করেন জাভি মার্টিনেস। ডেভিড আলাবার জোরালো শট গোলরক্ষক ফেরালে ফিরতি হেডে বল জালে পাঠান তিনি। সুপার সাব মার্টিনেস গোল করার মাত্র তিন মিনিট আগে মাঠে নেমেছিলেন। 

করোনাভাইরাসের সংক্রমণের পর এই প্রথম একসঙ্গে ২০ হাজার দর্শক গ্যালারিতে বসে কোনো ফুটবল ম্যাচ উপভোগ করল। এমন দিনটা জয় দিয়েই রাঙালো বায়ার্ন মিউনিখ।

এর আগে ২০০৬ সালে প্রথমবার সুপার কাপে অংশ নিয়েই বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল সেভিয়া। কিন্তু এরপর আরো পাঁচবার মর্যাদার এই ম্যাচ খেললেও প্রতিবারই রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো দলটিকে।

ডেইলি বাংলাদেশ/এএল