অ্যাটলেটিকো থেকে জুভেন্টাসে ফিরলেন মোরাতা, তবে..

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

অ্যাটলেটিকো থেকে জুভেন্টাসে ফিরলেন মোরাতা, তবে..

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ২৩ সেপ্টেম্বর ২০২০  

স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা

স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা

অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে জুভেন্টাসে ফিরে এসেছেন স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা। তুরিনের ক্লাবটি এই ঘোষণা দিয়েছে। ২০১৪-থেকে ২০১৬ সাল পর্যন্ত সময়ে এই জুভেন্টাসের হয়েই ৯৩ ম্যাচে অংশ নিয়ে ২৭ গোল করেছিলেন ২৭ বছর বয়সি মোরাতা।

রিয়াল মাদ্রিদের যুব একাডেমী থেকে গ্রাজুয়েশান নেয়া মোরাতা এই নিয়ে দ্বিতীয় বারের মত জুভেন্টাসে খেলতে যাচ্ছেন। অ্যাথলেটিকোতে যোগ দেয়ার আগে ধারে চেলসিতেও সময় কাটিয়েছেন মোরাতা।

১০ মিলিয়ন ইউরোতে মৌসুমব্যাপী ধারে জুভেন্টাসে যোগ দিয়েছেন এই স্প্যানিশ স্ট্রাইকার।  

নিজেদের ওয়েবসাইটে জুভেন্টাস বলেছে, ‘তিনি এই বছরের দলের অংশ হয়ে থাকবেন। ধারের চুক্তিতে মেয়াদ আরো এক বছর বাড়ানোর শর্তও রয়েছে, সেই সঙ্গে আছে কিনে নেয়ার সুযোগ। যেখানে ট্রান্সফার ফি হিসেবে থাকবে ৪৫ মিলিয়ন ইউরো। সেটি পরিশোধ করা যাবে ১৫ মিলিয়ন করে তিনটি বার্ষিক কিস্তিতে। বছর শেষে ধারের মেয়াদ বাড়ানোর জন্য পরিশোধ করতে হবে আরো ১০ মিলিয়ন ইউরো। সে ক্ষেত্রে তাকে ক্রয় করতে হলে ট্রান্সফার ফি বাবদ গুনতে হবে ৩৫ মিলিয়ন ইউরো’।

স্প্যানিশ গণমাধ্যমের তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলা হয়েছে মোরাতার বিদায়ে লুইস সুয়ারেজকে দলে ভেড়ানোর পথ সুগম হল অ্যাটলেটিকোর।
২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনালে এই জুভেন্টাসের হয়েই সাবেক ক্লাব রিয়ালের বিপক্ষে দুই অর্ধে দুই গোল করেছিলেন মোরাতা। যদিও দুই লেগে ৩-২ ব্যবধানে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ।

ডেইলি বাংলাদেশ/আরএস