বুন্দেসলিগার নতুন মৌসুম শুরু আজ 

ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৭ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

বুন্দেসলিগার নতুন মৌসুম শুরু আজ 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫০ ১৮ সেপ্টেম্বর ২০২০  

সবশেষ মৌসুমের শিরোপা জেতার পর বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা

সবশেষ মৌসুমের শিরোপা জেতার পর বায়ার্ন মিউনিখের খেলোয়াড়রা

করোনা পরবর্তী সময়ে জার্মান বুন্দেসলিগা দিয়েই সবার আগে মাঠে গড়িয়েছিল ফুটবল। সবার আগে ২০১৯-২০ মৌসুমও শেষ করে তারা। প্রায় দুই মাসের বিরতির পর আজ থেকে শুরু হচ্ছে বুন্দেসলিগার নতুন মৌসুম। শালকে বনাম ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ম্যাচ দিয়ে শুরু হবে এবারের লিগ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

বরাবরের মত এবারো বুন্দেসলিগায় প্রতিদ্বন্দ্বিতা করবে ১৮টি দল। মোট ৩০৬ ম্যাচের এই লিগ চলবে আগামী বছরের ১৫ মে পর্যন্ত। জার্মান বুন্দেসলিগা মানেই যেন বায়ার্ন মিউনিখের শিরোপা ধরে রাখার লড়াই। কারণ এখন পর্যন্ত হওয়া ৫৭ আসরের ১৯টিই জিতেছে বাভারিয়ানরা। 

জনপ্রিয়তার দিক থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ও লা লিগার পেছনে থাকলেও বর্তমানে অনেক ফুটবলভক্তই নিয়মিত বুন্দেসলিগার ম্যাচগুলো দেখেন। এবারের আসরে কয়েকজন তারকা ফুটবলার এই লিগ ছেড়ে চলে যাওয়ায় কিছুটা রং হারিয়েছে লিগটি। এসবের পাশাপাশি কোভিড-১৯ এর সীমাবদ্ধতা তো আছেই। 

আশার খবর, লিগ কর্তৃপক্ষ লিপজিগের মাঠে সাড়ে আট হাজার ও বার্লিনের ম্যাচগুলোতে পাঁচ হাজার দর্শককে গ্যালারিতে বসে খেলা দেখার অনুমতি দিয়েছে। ফলে অল্প সংখ্যক হলেও গ্যালারিতে দর্শকদের দেখা যাবে। 

আজ প্রথম ম্যাচে নতুন মিশনে নামতে তৈরি বায়ার্ন। ২০১৩ থেকে একটানা শিরোপা জিতে চলেছে দলটি। রেকর্ড টানা আটবার শিরোপা জেতা দলটি এবারো জয় দিয়ে লিগ শুরু করতে চায়। 

ডেইলি বাংলাদেশ/এএল