দ্বিতীয় ধাপে ক্রিকেটারদের করোনা পরীক্ষা চলছে আজ

ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৭ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

দ্বিতীয় ধাপে ক্রিকেটারদের করোনা পরীক্ষা চলছে আজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৮ ১৮ সেপ্টেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ নিয়ে অনিশ্চয়তার মেঘ এখনো কাটেনি। তবে যেকোনো অবস্থায় দল যেন প্রস্তুত থাকতে পারে সে লক্ষ্যে আজ (শুক্রবার) পুনরায় জিও (সরকারি আদেশ) প্রাপ্ত ২৭ জন ক্রিকেটারের কোভিড-১৯ পরীক্ষা করাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

করোনা সতর্কতার অংশ হিসেবে শ্রীলংকা সফরে গেলে সেখানে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক বলে জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। মূলত এই কারণেই সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। 

করোনা পরীক্ষার বিষয়ে গতকাল বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রাখতে চাই। একই সময়ে আমরা শ্রীলংকার পক্ষ থেকে জবাবের অপেক্ষায় আছি।

এরইমধ্যে শ্রীলংকা সফরের জন্য নিজেদের অবস্থান পরিষ্কার করেছে বিসিবি। লংকান সফরে সাতদিনের কোয়ারেন্টাইন ও কোয়ারেন্টাইন চলাকালীন অনুশীলনও করার অনুমতি চান জাতীয় দলের ক্রিকেটাররা। এমন শর্তে শ্রীলংকা রাজি না হলে সফর হবে না বলে জানিয়ে দিয়েছে বিসিবি। শ্রীলংকা সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত।

গেল মার্চ থেকেই ক্রিকেট থেকে দূরে রয়েছে বাংলাদেশ। আসন্ন সিরিজে ভালো পারফরম্যান্স করতে শ্রীলংকায় প্রস্তুতি ক্যাম্প করতে চেয়েছিলো টাইগাররা। কিন্তু করোনা পরিস্থিতি ভালোভাবে মোকাবিলা করা শ্রীলংকা বাংলাদেশকে তেমন সুযোগ দিতে চায় না। শ্রীলংকার পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেয়া হয়েছে, খেলোয়াড়-অফিসিয়ালদের হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং এ সময় হোটেলের রুম থেকে বের হতে পারবেন না তারা।

যদি শ্রীলংকার কোভিড-১৯ প্রোটোকল গ্রহণ করে বাংলাদেশ, তবে সিরিজের জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারবে না টাইগাররা। এসবের পাশাপাশি কোভিড-১৯ প্রটোকলের কারণে বাংলাদেশকে প্রস্তুতি ম্যাচের জন্য কোন দলকেও দিতে রাজি নয় তারা। ফলে শ্রীলংকা তাদের কোভিড-১৯ প্রোটোকল পরিবর্তন না করলে, সফর নিয়ে কোন সম্ভাবনা দেখছে না বাংলাদেশ।

তবে এখনো বাংলাদেশ প্রস্তুত থাকছে এবং সিরিজের পরিকল্পনার অংশ হিসেবেই ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানো হচ্ছে। এ কারণে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত হোম অব ক্রিকেট মিরপুরে অনুশীলন করবে না টাইগার ক্রিকেটাররা।

ডেইলি বাংলাদেশ/এএল