আইপিএল দেখা যাবে ১২০ দেশে, বাদ চীন ও পাকিস্তান

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

আইপিএল দেখা যাবে ১২০ দেশে, বাদ চীন ও পাকিস্তান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১১ ১৫ সেপ্টেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হতে বাকি আর মাত্র ৫ দিন। বিশ্বের অন্যতম সেরা এই ক্রিকেট টুর্নামেন্ট প্রথমবারের মতো আয়োজিত হবে দর্শকশূন্য মাঠে। ফলে টেলিভিশনের পর্দায় সবার নজর থাকবে বেশি। টিভির পর্দায় আইপিএলের এবারের আসর দেখা যাবে ১২০টি দেশে। তবে পাকিস্তান ও চীনে এই টুর্নামেন্ট দেখা যাবে না। 

করোনাভাইরাসের কারণে ভারতে না হয়ে সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। ফলে এবার মাঠে বসে চার-ছক্কার ফুলঝুরি দেখতে পারবেন না ক্রিকেটভক্তরা। এছাড়া করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর এটাই প্রথম বড় কোনো ক্রিকেট টুর্নামেন্ট। ফলে টিভিতে মানুষের আগ্রহও থাকবে আকাশচুম্বী। 

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, এবারের টুর্নামেন্টটি বিশ্বের ১২০টি দেশে সরাসরি সম্প্রচার করা হবে। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানে এবারের আইপিএল সম্প্রচারিত হবে না। এছাড়া সাম্প্রতিক শত্রুতার কারণে চীনের দর্শকরাও মেগা এই ইভেন্ট দেখা থেকে বঞ্চিত হবেন। 

ভারতীয় উপমহাদেশের দেশগুলোর মধ্যে বাংলাদেশ, ভারত এবং আফগানিস্তানে আইপিএল সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। ইংল্যান্ডের ক্রিকেটপ্রেমীরা টুর্নামেন্টটি দেখতে পারবেন স্কাই স্পোর্টসের পর্দায়। 

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আইপিএলের ম্যাচ সম্প্রচার করবে ফক্স স্পোর্টস। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা, মধ্যপ্রাচ্য এবং উত্তর আমেরিকার দেশগুলোতে ইয়ুপ টিভি এই টুর্নামেন্ট সম্প্রচার করবে। 

করোনা সংক্রমণ ঠেকাতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা মেনে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে। আগামী ১৯ সেপ্টেম্বর আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্টের দুই ফেবারিট দল চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। 

ডেইলি বাংলাদেশ/এএল