‘জীবনযাত্রা এখন অনেক বদলে গেছে’

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

‘জীবনযাত্রা এখন অনেক বদলে গেছে’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ৯ সেপ্টেম্বর ২০২০  

বিমানে ওঠার আগে সৌরভ

বিমানে ওঠার আগে সৌরভ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টুর্নামেন্টের দলগুলো কিছুদিন আগেই সেখানে পৌঁছে গেছে। কোয়ারেন্টাইন পর্ব পার করে এরই মধ্যে অনুশীলন শুরু করেছে কিছু দল। এবার আইপিএলের উদ্দেশ্যে সেখানে গেছেন ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। বিমানে ওঠার আগে জীবনযাত্রা অনেকটাই বদলে গেছে বলেমন্তব্য করেছেন তিনি। 

বুধবার সকালের বিমানে কলকাতা থেকে আহমেদাবাদ উড়ে গেছেন সৌরভ। সেখান থেকেই দুবাইয়ের বিমান ধরবেন তিনি। দীর্ঘ ছয়মাস পর বিমান সফরের কথা জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন সৌরভ। 

সেই ছবিতে দেখা যায়, সৌরভের মুখে জোড়া মাস্ক ও মাথায় ফেস গার্ড। ক্যাপশনে কলকাতার দাদা লেখেন, ‘গত ছয়মাসে এটাই আমার প্রথম বিমান যাত্রা। আইপিএলের জন্য দুবাইয়ে যাচ্ছি। জীবনযাত্রা এখন অনেক বদলে গেছে।’ 

সাবেক ভারত অধিনায়কের সঙ্গে দুবাই যাচ্ছেন বোর্ড সচিব জয় শাহও। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে এবারের আইপিএলের। মূলত এই টুর্নামেন্টের জৈব সুরক্ষা বলয় থেকে শুরু করে মাঠ ও হোটেলের যাবতীয় পরিকাঠামো খতিয়ে দেখার জন্যই বোর্ড প্রেসিডেন্ট ও সচিব সেখানে যাচ্ছেন। সেখানে গিয়ে ছয়দিনের কোয়ারেন্টাইন শেষে কাজ শুরু করবেন তারা।

গত বছর অক্টোবরে বোর্ড সভাপতির চেয়ারে বসেন সৌরভ। এই দায়িত্বে বসার পর এটাই তার প্রথম আইপিএল। শুরুতে দেশের মাটিতে দারুণ একটা টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করলেও করোনা পরিস্থিতিতে তা সম্ভব হয়নি।

শেষ পর্যন্ত এবারের টুর্নামেন্ট চলে এসেছে দেশের বাইরে। সৌরভ অধিনায়ক থাকার সময় কঠিন পরিস্থিতি থেকে বহু ম্যাচ বের করে নিয়েছে ভারত। এবার বোর্ড প্রেসিডেন্ট হিসেবে তার সামনে কঠিন পরীক্ষা। দেখা যাক এই পরীক্ষা কতটা উৎরে যেতে পারেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এএল