শেষ মুহূর্তে চমক দেখিয়ে সেমিতে লাইপজিগ

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭,   ০৭ রবিউল আউয়াল ১৪৪২

শেষ মুহূর্তে চমক দেখিয়ে সেমিতে লাইপজিগ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৭:০৬ ১৪ আগস্ট ২০২০   আপডেট: ০৭:০৯ ১৪ আগস্ট ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে শেষ মুহূর্তের গোলে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে জার্মান ক্লাব লাইপজিগ। 

বৃহস্পতিবার রাতে পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে শুরু থেকে জমে ওঠে লড়াই। ম্যাচের ৫০তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় লাইপজিগ। ফের ৭১ মিনিটে সমতায় ফেরে অ্যাটলেটিকো। তবে ৮৮ মিনিটে চমক দেখিয়ে দলকে সেমিতে নিয়ে যান লাইপজিগের টাইলার অ্যাডামস।

পুরো ম্যাচে লাইপজিগের নিয়ন্ত্রণ ছিল ৫৭ ভাগ। ম্যাচের ৫০তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন দানি ওলমো। ডান দিক থেকে সতীর্থের ক্রসে হেডে বল ঠিকানা খুঁজে পায়। ৭১তম মিনিটে সফল স্পট কিকে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান জোয়াও ফেলিক্স। ডি-বক্সে পর্তুগিজ এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় স্প্যানিশ দলটি।

ম্যাচে ৮৮ মিনিট পর্যন্ত দুই দলই গোলে সমানে সমান ছিল। এরপরই ডি-বক্সের সামনে থেকে টাইলার অ্যাডামসের নিচু শট প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ালে স্বপ্ন ভঙ্গ হয় অ্যাটলেটিকোর।

এদিকে দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগে খেলতে এসে প্রথমবার নকআউটে উঠেই সেমিফাইনালে জায়গা করে নিল লাইপজিগ। জার্মানির দলটি সেমিতে পিএসজির মুখোমুখি হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর