পাকিস্তানে না খেললে সিরিজ বাতিল : মানি

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

পাকিস্তানে না খেললে সিরিজ বাতিল : মানি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৩ ৮ আগস্ট ২০২০  

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি

নিজেদের ঘরের মাঠের সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলবে না বলে সাফ-সাফ জানিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। পাকিস্তানে এসে সিরিজ না খেলার কোন কারণ দেখছেন না তিনি। পাকিস্তানে যদি সিরিজ খেলতে বিদেশী দলগুলো না আসে, তবে সিরিজই বাতিল করে দিবে বলে হুশিয়ার করলেন মানি।

বিবিসিকে মানি বলেন, পাকিস্তান এখন পুরোপুরি নিরাপদ। যেসব দল এরই মধ্যে সফরে এসেছে, সবার জন্য নিশ্চছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এমনকি এমসিসি যখন এখানে এলো, তারা গলফ খেলতে গিয়েছে, বাইরে ঘুরতে গিয়েছে, রেস্টুরেন্টেও খেতে গিয়েছে। তাই এখানে বিদেশী দলগুলোর না আসার কোন কারণই নেই। 

সম্প্রতি যেসব দল এসেছে, তারা দেখেছে কেমন নিরাপত্তা পাকিস্তানে আছে। তাই এখন থেকে হোমের সিরিজগুলো এখানেই হবে, নয়তো সিরিজ বাতিল করা হবে।

করোনাভাইরাসের মধ্যেও ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান। তাই ২০২২ সালের আগে পাকিস্তান সফরে ইংল্যান্ডকে দেখতে চান মানিও। 

তিনি বলেন, ইংল্যান্ড আসার এখনো দুই বছর বাকি রয়েছে। আমি আশা করছি, নিরাপত্তা ব্যবস্থা আরো উন্নত হবে এবং চলাফেরার স্বাধীনতাও বাড়বে। আমি মনে করি না ইংল্যান্ডের না আসার কোনো কারণ থাকবে। আমার কথা পরিষ্কার, আমরা তৃতীয় কোনো দেশে খেলবো না। আমরা পাকিস্তানেই খেলবো।

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর  দীর্ঘদিন কোন ক্রিকেট খেলুড়ে দেশ পাকিস্তান সফর করেনি। দীর্ঘ বিরতির পর গত ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ দিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসে। এরপর গত বছরের সেপ্টেম্বর শ্রীলংকা, বাংলাদেশ দল পাকিস্তানের মাটিতে টেস্ট খেলে। পরে আইসিসি বিশ্ব একাদশও পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয়।

তাই এসব উদাহরন টেনে এনে দেশের মাটিতেই সিরিজ খেলতে চান পিসিবি বস।

ডেইলি বাংলাদেশ/আরএস