ওয়ালশের পর দ্বিতীয় ক্যারিবীয় বোলার হোল্ডার

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ওয়ালশের পর দ্বিতীয় ক্যারিবীয় বোলার হোল্ডার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ১৬ জুলাই ২০২০  

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার

ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার

মরণঘাতি করোনাভাইরাসের সংকট কাটিয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। আর ম্যাচেই ক্যারিয়ার সেরা রেটিং অর্জন করেছেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ৪২ রানে ৬ উইকেট নেন এ বোলার। আর এতে আইসিসি ও দেরি করনি তাকে মূল্যায়িত করতে। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে বোলিং তালিকায় দ্বিতীয় স্থানে উঠেগেছেন ক্যারিবীয় অধিনায়ক। নিউজিল্যান্ডের নিল ওয়াগনারকে সরিয়ে দ্বিতীয়স্থানে বসলেন এই ফরম্যাটে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে থাকা হোল্ডার।

টেস্ট জয়ের পর ব্যক্তিগতভাবেও সুখবর পেলেন হোল্ডার। বর্তমানে তার রেটিং ৮৬২। ২০০০ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার ও বাংলাদেশের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশের পর ক্যারিবীয় কোন বোলারের এটি সেরা রেটিং।

ম্যাচে ৭ উইকেট শিকার করেন হোল্ডার। প্রথম ইনিংসে ৪২ রানে ৬ উইকেট নেন তিনি। প্রথম টেস্টের আগে বোলারদের তালিকায় তৃতীয় স্থানে ছিলেন হোল্ডার।

৮৪৩ রেটিং নিয়ে তৃতীয় স্থানে ওয়াগনার। ৯০৪ রেটিং নিয়ে তালিকার শীর্ষস্থান দখলে রেখেছে অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স।

এদিকে, সাউদাম্পটন টেস্টে মাত্র ৩ উইকেট পাওয়ায় দু’স্থান নিচে নেমে গেছেন ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসন। তার অবস্থান এখন দশম।

ডেইলি বাংলাদেশ/আরএস