ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয় দল ঘোষণা, নেই ব্রাভো-হেটমায়ার-পল 

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭,   ১৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবীয় দল ঘোষণা, নেই ব্রাভো-হেটমায়ার-পল 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ৩ জুন ২০২০  

ড্যারেন ব্রাভো, শিমরোন হেটমায়ার ও কিমো পল

ড্যারেন ব্রাভো, শিমরোন হেটমায়ার ও কিমো পল

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠে নেই ক্রিকেট। নতুন করে আগামী মাসে প্রথমবারের মত আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড।  আর এ সফরে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লু আই)। নেই নেই  ব্রাভো-হেটমায়ার-পল।

করোনাভাইরাসের ভয়ে ইংল্যান্ড সফর থেকে নিজেদেরকে সরিয়ে নিয়েছেন ড্যারেন ব্রাভো-শিমরোন হেটমায়ার ও কিমো পল। 

সিডব্লু আই এক বিবৃতিতে জানায়, ‘ইংল্যান্ড সফরে যেতে আগ্রহী নন ব্রাভো-হেটমায়ার-পল। বোর্ড তাদের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। বোর্ড আগেই বলেছে,কেউ সফরে যেতে না চাইলে তাদের জোর করা হবে না’।

নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলে দু’জন নতুন মুখ রয়েছে। তারা হলেন- মিডল-অর্ডার ব্যাটসম্যান এনক্রুমাহ  বুনার ও পেসার চেমার হোল্ডার।

চলতি মাসে সিরিজটি হবার নির্ধারিত সূচি ছিলো। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়েছিলো। অবশেষে আগামী মাসে সিরিজটি আয়োজনে সম্মত হয় দু’দেশের ক্রিকেট বোর্ড। এজন্য ব্রিটিশ সরকারের অনুমতির প্রয়োজন পড়ে।

আগামী ৮ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডে পৌছে ওল্ড ট্রাফোর্ডে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে ক্যারিবিয়ানরা। কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরু করবেন ক্রিকেটাররা। এরপর প্রথম টেস্ট খেলতে সাউদাম্পটন উড়ে যাবে ক্যারিবীয়রা।

আগামী ৮ জুলাই থেকে সাউদাম্পটনের এজেস বউল স্টেডিয়ামে শুরু হবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দু’টি টেস্ট হবে ১৬ ও ২৪ জুলাই। দু’টি টেস্টই হবে যথাক্রমে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। পুরো টেস্ট সিরিজ হবে রুদ্ধদার স্টেডিয়াম ও জীবাণুমুক্ত পরিবেশে।

এ ব্যাপারে সিডব্লু আই প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, নতুন ক্রিকেট পরিবেশ মানিয়ে নিতে হবে। প্রথম টেস্টের আগে চার সপ্তাহ ইংল্যান্ডে একত্রে থাকাটা কাজে দেবে।  আশা করি, মানসিক ও প্রযুক্তিগতভাবে মানিয়ে নিতে পারবে’।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল :

জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেই ব্লাকউড, এনক্রুমাহ বুনার, চেমার হোল্ডার, ক্রেইগ ব্রার্থওয়েট, শামারহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকিম কর্নওয়াল, শেন ডওরিচ, শাই হোপ, আলজারি জোসেফ, রেইমন রেইফার ও কেমার রোচ।

তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি :

৮-১২ জুলাই : প্রথম টেস্ট, সাউদাম্পটন।
১৬-২০ জুলাই : দ্বিতীয় টেস্ট, ম্যানচেষ্টার।
২৪-২৮ জুলাই : তৃতীয় টেস্ট, ম্যানচেষ্টার।

ডেইলি বাংলাদেশ/আরএস