সমুদ্র ফুঁড়ে সাঁতার কাটছে বিশালাকৃতির ভয়ঙ্কর মাছ!
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সমুদ্র ফুঁড়ে সাঁতার কাটছে বিশালাকৃতির ভয়ঙ্কর মাছ!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৯ ১৩ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:৩৪ ১৩ এপ্রিল ২০২২

ছবি: ‘স’ ফিস

ছবি: ‘স’ ফিস

যুক্তরাষ্ট্রের ল্যাঙ্কাশায়ারের দুই মৎসজীবী ফ্লোরিডা সমুদ্রে গিয়েছিলেন মাছ ধরতে। সেখানেই তাদের জালে ধরা পড়ে এক রাক্ষুসে মাছ। সৈকত থেকে বেশ কয়েক মাইল দূরে, আল্টান্টিক মহাসাগরের জলভাগে মাছ ধরার কাজ করছিলেন ওই মৎসজীবীরা। মৎসজীবী ইয়ান এথারটন ও ক্যাপ্টন জনের জালে হঠাৎই টান পড়ে জোরে। তার পরেই শুরু হয় যুদ্ধ।

মৎসজীবীরা ভেবেছিলেন, তারা বোধহয় একটি বড় তিমি মাছ ধরে ফেলেছেন। তার পরেই সেদিকে তাকিয়ে দেখেন, একটি বড় আকৃতির মাছ ধরা পড়েছে তাদের জালে। সেই মাছের দৈর্ঘ্য একেবারে ১৩ ফুট লম্বা। এটিকে বলা হচ্ছে ‘স ফিস’ বা করাত মাছ। এটির এমন নাম কারণ, এই মাছগুলির মাথার দিকে করাতের মতন দাঁত থাকে। এই একটি দাঁতের দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট লম্বা হয়। এই মাছগুলি সাধারণত দেখতে খুবই ভয়ঙ্কর হয়। এছাড়া মানুষকে আক্রমণ করার উদাহরণও রয়েছে। তবে সাধারণত নিজের নিরাপত্তার অভাব বোধ না করলে এরা আক্রমণ করে না।

আরো পড়ুন>> ভারতের সবচেয়ে দামি সবজি, দাম শুনলে চোখ কপালে উঠবে

এই ভয়ঙ্কর মাছের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন ওই মৎসজীবী। সেটা দেখলে চমকে যাবেন আপনিও। কারণ, এমন রাক্ষুসে মাছের দেখা খুব একটা মেলে না। এই ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে, প্রথমটায় মৎসজীবীরা বুঝতে পারছেন না যে তাদের জালে এমন একটি প্রকাণ্ড মাছ ধরা পড়েছে। পরে সেই মাছের দাঁতের অংশটা দেখতে পেয়ে কার্যত চিৎকার করে উঠছেন তারা।

সূত্র: নিউজ ১৮

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »