লুকিয়ে লুকিয়ে ময়ূরের ডিম কুড়িয়ে নেয়ার চেষ্টা, তারপর যা ঘটল 
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

লুকিয়ে লুকিয়ে ময়ূরের ডিম কুড়িয়ে নেয়ার চেষ্টা, তারপর যা ঘটল 

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫১ ২৬ মার্চ ২০২২   আপডেট: ১৫:৫৩ ২৬ মার্চ ২০২২

লুকিয়ে লুকিয়ে ময়ূরের ডিম কুড়িয়ে নেয়ার চেষ্টা। ছবি: সংগৃহীত

লুকিয়ে লুকিয়ে ময়ূরের ডিম কুড়িয়ে নেয়ার চেষ্টা। ছবি: সংগৃহীত

এক সময় পৃথিবীর কোথায় কি ঘটছে তা জানা এক প্রকার অসম্ভব ছিল। তবে এখন যুগ বদলেছে। নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবন ঘটছে। সহজ হচ্ছে আমাদের জীবন চলার পথ। সেই সঙ্গে আমাদের জানার পরিধিও বৃদ্ধি পেয়েছে। স্মার্টফোন আর সোশ্যাল মিডিয়ার দৌলতে গোটা পৃথিবীই যেন আজ হাতের মুঠোয়।

প্রতিদিন হাজার হাজার ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়। আর সেই সব ভিডিও প্রতিনিয়ত সবার নজরে আসে। কোনো কোনো ভিডিও যেমন আনন্দ দেয়, ঠিক তেমনই আবার কোনো কোনো ভিডিও মানুষের নেতিবাচক মনোভাবেরও প্রকাশ ঘটায়। এরকমই একটি ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক ব্যক্তি সমানে এক ময়ূরকে উত্যক্ত করে চলেছে।

মানুষের মতো পশু পাখিরাও ভালোবাসা বোঝে। তাদের যদি যত্ন করে ভালোবেসে রাখা হয় তাহলে তারাও মানুষদের সেই ভালো ব্যবহার ফিরিয়ে দেবে। কিন্তু তাদেরকে যদি বিরক্ত করা হয় তাহলে তার পরিণতি যে কি সাংঘাতিক হতে পারে তাই দেখা গেছে সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওতে।

আরো পড়ুন: ভাইরাল স্বাক্ষরটি সজারু নাকি ময়ূর?

ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তার ধারে হয়ে থাকা জঙ্গলের মধ্যে বসে একটি ময়ূর তার ডিম পাহারা দিচ্ছে। আর হঠাৎই সেখানে এক ব্যক্তি লুকিয়ে লুকিয়ে হাজির হন। তারপর ওই ব্যক্তি ডিমগুলি কুড়িয়ে নেয়ার চেষ্টা করেন। ঠিক তখনই অপর একটি ময়ূর উড়ে এসে ওই ব্যক্তিকে ধাওয়া করে। এই বিপদের আঁচ করতে পারেননি ওই ব্যক্তি। তাই আকস্মিক আক্রমণে ওই ব্যক্তি ভয় পেয়ে ডিমগুলো ছেড়ে পালিয়ে যান। এই ভাবেই ভিডিওতে ওই ময়ূরকে তাদের ডিম রক্ষা করতে দেখা গিয়েছে।

ভিডিওটি খুব বেশিক্ষণের নয়, তবুও এই ভিডিওই প্রমাণ দিয়েছে মানুষরা ছাড়াও প্রতিটি পশুপাখি তাদের ডিম অথবা সন্তানদের একইরকম ভালোবাসে। একজন মানুষের কাছে যেমন তার সন্তান প্রিয় ঠিক তেমনই তাদের কাছেও ডিম এবং সন্তান প্রিয়। আর ওই ব্যক্তি যা শিক্ষা পেয়েছেন পরবর্তীতে এইরকম কাজ করার কথা হয়তো তিনি চিন্তাও করতে পারবেন না। সন্তানের প্রতি এহেন মায়া-মমতা নেটিজেনদের নজর কেড়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »