সুপারমার্কেটে আগুন লাগিয়ে সরে গেলেন তরুণী, সিসিটিভি ফুটেজ ভাইরাল

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

সুপারমার্কেটে আগুন লাগিয়ে সরে গেলেন তরুণী, সিসিটিভি ফুটেজ ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৯ ২৮ জুলাই ২০২১   আপডেট: ১৭:১০ ২৮ জুলাই ২০২১

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

সুপার মার্কেটে ঢুকে লাইটার দিয়ে আগুন ধরিয়ে ঘটনাস্থল থেকে সরে গেলেন এক তরুণী। বেশ কয়েক মিনিট পরেই তাকে দেখা গেল বাজারের বাইরে দুই সঙ্গীর সঙ্গে ভিড়ে মিশে যাচ্ছেন। বাজারের একটা অংশ দাউ দাউ করে জ্বলছে তখন। আর এই পুরো ঘটনাটি ধরা পড়েছে সুপার মার্কেটের ভিতরে এবং বাইরে লাগানো সিসিটিভি ফুটেজে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, নাইরোবির রাজধানী আবুজার ওই বিশাল বাজার চত্বরটির একটি বড় অংশ ভয়াবহ অগ্নিকাণ্ডে নষ্ট হয়ে গিয়েছে। ওই শপিং সেন্টারটির নাম এবিয়ানো সুপারমার্কেট। টানা এক দিন ধরে জ্বলছিল এবিয়ানো। আবুজা ছাড়াও আশপাশের বেশ কয়েকটি শহরের দমকল বাহিনীকে আসতে হয় আগুন নেভাতে। এদিকে উদ্বিগ্ন দর্শকদের ভিড়ে মিশে যাওয়ার আগে মহিলাকে হাসতে দেখা যায়।

আগুন লাগার কারণ জানতে সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছিল তদন্তকারী পুলিশ। সেখানেই ধরা পড়েছে টুকরো টুকরো দৃশ্যগুলো। ভিডিওতে দেখা যায়, ইচ্ছা করেই সুপারমার্কেটে আগুন লাগিয়েছিলেন ওই মহিলা। এতে তাকে এবিয়ানোর দাহ্য পদার্থ বিভাগে অগ্নিসংযোগ করতে দেখা যায়। ওই বিভাগে গ্যাস সিলিন্ডারও রাখা ছিল। ফলে আগুন লাগাতেই তা দ্রুত ছড়িয়ে পড়ে।

কালো শার্ট এবং জিন্সের প্যান্ট পড়া ওই নারীকে চিহ্নিত করেছে পুলিশ। তাকে ওইদিন আরো দু’জন সঙ্গীর সঙ্গে সুপারমার্কেটে ঢুকতে দেখা যায়। তবে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে তিনি কী করে লাইটার নিয়ে সুপারমার্কেটে ঢুকলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে।

ভিডিওটি দেখতে <<এখানে>> ক্লিক করুন।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ