ফেরিতে ওঠার ‘চ্যালেঞ্জিং’ দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

ফেরিতে ওঠার ‘চ্যালেঞ্জিং’ দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৭ ৯ মে ২০২১  

দড়িতে ঝুলে ফেরিতে ওঠার এই ছবি ভাইরাল। ছবি: সংগৃহীত

দড়িতে ঝুলে ফেরিতে ওঠার এই ছবি ভাইরাল। ছবি: সংগৃহীত

বন্ধ ফেরি, তবুও ঈদ করতে যেতেই হবে বাড়ি! সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ঘাটের পাশে অবস্থান নিয়েছেন অনেকেই। সময় যতই গড়াচ্ছে যাত্রীর চাপ ততই বাড়ছে। রোজা রেখে দীর্ঘপথ পায়ে হেঁটে ঘাটের দিকে আসছেন আরো অনেকে। যদিও ঘরমুখো মানুষ ঠেকাতে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

নিষেধাজ্ঞা সত্ত্বেও গতকাল যাত্রীদের চাপে শিমুলিয়াঘাট থেকে ফেরি ছেড়েছিল। সেই ফেরিতে কাণায় কাণায় মানুষে পরিপূর্ণ ছিল। অনেকে পন্টুন দিয়ে ফেরিতে ওঠার সুযোগ না পাওয়ায় বিকল্প পথ হিসেবে দড়িতে ঝুলে ফেরিতে উঠেছেন।

দড়িতে ঝুলে ফেরিতে ওঠার ‘চ্যালেঞ্জিং’ সেই দৃশ্য এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। অনেকে ছবিগুলো দিয়ে ট্রল করছেন; আবার কেউ কেউ বলছেন—এটা ঈদে বাড়ি যাওয়ার লড়াই। নিজের পরিবারকে দেখার লড়াই।

রাজধানী থেকে দক্ষিণবঙ্গের ২১টি জেলার অন্যতম প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে শনিবার থেকেই ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবুও ফেরি পার হয়ে গন্তব্যে যাওয়ার আশায় আজ রোববারও ঘাটে অপেক্ষমান অসংখ্য মানুষ।

সারা দেশে সরকারের নির্দেশনা থাকলেও আপনজনদের সঙ্গে ঈদ উদযাপনসহ নানা কারণে সপ্তাহখানেক আগে থেকেই ফেরিতে ভিড় হয়েছে। গাদাগাদি করে ফেরি পারাপার হওয়ায় সেখানে কোনো ধরনের স্বাস্থ্যবিধি প্রতিপালিত হতেও দেখা যায়নি।

অপেক্ষমান যাত্রীরা জানান, ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে তারা খুব কষ্ট করে শিমুলিয়া ঘাটে এসেছেন। খেয়ে, না খেয়ে খুব কষ্ট করে এখানে অবস্থান করছেন তারা।

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ বলেন, ভোর থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। যখন কোন অ্যাম্বুলেন্স আসবে তখন ফেরি ছাড়া হবে। এখনো ঘাট থেকে কোনো ফেরি ছাড়ার সিদ্ধান্ত হয়নি।

ডেইলি বাংলাদেশ/এনকে