‘পাওরি হোরাই হ্যায়’, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল যে ভিডিওটি

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

‘পাওরি হোরাই হ্যায়’, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল যে ভিডিওটি

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৯ ৩ মার্চ ২০২১   আপডেট: ১৪:৪৭ ৩ মার্চ ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ার ভাইরাল ভিডিও, পাওরি হোরাই হ্যায়। যার সহজ বাংলা অর্থ, আমাদের পার্টি চলছে। পাকিস্তানের ব্লগার এবং কনটেন্ট ক্রিয়েটার দানানির মোবিনের করা এই ভিডিওটি ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। সাধারণ মানুষ থেকে শুরু করে বড় বড় তারকারাও মেতে উঠেছে এই ভিডিও বানাতে।

উনিশ বছরের এই তরুণীর করা ভিডিওটি ইনস্টাগ্রামে প্রায় পঞ্চাশ লাখ মানুষ দেখে ফেলেছেন। শুধু তাই নয় সংখ্যাটাও রোজ লাফিয়ে লাফিয়েই যেন বাড়ছে। 

তবে ভাইরাল হওয়া এই ভিডিওটির পেছনের গল্পটা কী?

৬ ফেব্রুয়ারি ইনস্টাগ্রামে দানানির পোস্ট করেছিলেন তার বন্ধুদের সঙ্গে গাড়িতে চেপে বেড়াতে যাওয়ার ভিডিও। যেখানে বন্ধুদের দেখিয়ে বলতে শোনা যায়- ইয়ে হামারি কার হ্যায়, অওর ইয়ে হাম হ্যায়, অওর ইয়ে হামারি পাওরি হোরাই হ্যায়! অনুবাদ করলে যার অর্থ দাঁড়ায়, এইটা আমাদের গাড়ি, আর এই হল আমার বন্ধুরা, আর এই আমাদের পার্টি চলছে।

ইনস্টাগ্রামে দানানির মোবিনের ভিডিও সাড়া ফেলার সঙ্গে সঙ্গেই বলিউডের সঙ্গীত শিল্পী যশরাজ মুখাটে সেটিকে ব্যবহার করে একটি ‘ম্যাশ-আপ’ ভিডিও পোস্ট করেন। সেটিও রাতারাতি পৌঁছে যায় লাখ লাখ ভিউয়ারের কাছে।

বলিউডের পরিচালক বিবেক অগ্নিহোত্রী এরপর টুইট করেন, দেশ ভাগের সত্তর বছর পর একটা বাচ্চা মেয়ে ভারত আর পাকিস্তানকে এক সূত্রে গেঁথে ফেলল। গ্রেট জব দানানির আর যশরাজ!

এরই মধ্যে বিবিসি উর্দুকে দেয়া এক সাক্ষাৎকারে দানানির জানান, তিনি যখন ভিডিওটি বানান তখন তার একটুও মনে হয়নি ভিডিওটি এতো সাড়া ফেলবে এবং এতো ভাইরাল হয়ে যাবে। এই ভিডিওটি বানানোর একটিই উদ্দেশ্য ছিল যে, যারা এই ভিডিওটি দেখবে তারা যেন আনন্দ পায়। পাকিস্তানের বিভিন্ন জায়গা থেকে ভিডিও বানাচ্ছে এবং তারা এতো সুন্দর করে বানাচ্ছে যেটা দেখে দানানির খুবই আনন্দিত।

‘পাওরি হোরাই হ্যায়’ এর আদলে বানানো ‘স্টেট ব্যাংক অব ইন্ডিয়া’র মোবাইল অ্যাপের বিজ্ঞাপন

ভারতের সবচেয়ে বড় ব্যাংক ‘স্টেট ব্যাংক অব ইন্ডিয়া’ তাদের মোবাইল অ্যাপের বিজ্ঞাপন করে ফেলেছে এই ‘পাওরি’ দিয়ে। অনলাইন স্ট্রিমিং সার্ভিস নেটফ্লিক্সও ‘পাওরির’ জনপ্রিয়তাকে কাজে লাগাতে এতটুকুও দেরি করেনি। দানানির মোবিনের বলা কথাগুলোকেই একটু অদল-বদল করে তারাও লঞ্চ করেছে নিজস্ব বিজ্ঞাপন।

তার হালকা মেজাজে বানানো ভিডিওটি পাকিস্তান সীমান্তের বাইরের মানুষরাও উপভোগ করছে সেটা দেখেও আনন্দিত দানানির। তিনি জানান, সব জায়গায় তার ভিডিও এতো আলোচিত হওয়ায় ভবিষ্যতে তিনি আরো এমন ভিডিও বানাবেন এবং সবার সঙ্গে শেয়ার করবেন।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Dananeer | ?? (@dananeerr)

 

 

ডেইলি বাংলাদেশ/টিএএস/এমকেএ