সোশ্যাল মিডিয়ায় অশ্লীলতা ছড়াচ্ছে ভাইরাল এনামুল

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সোশ্যাল মিডিয়ায় অশ্লীলতা ছড়াচ্ছে ভাইরাল এনামুল

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪২ ১৭ সেপ্টেম্বর ২০২০  

এনামুল হক। ছবি: সংগৃহীত

এনামুল হক। ছবি: সংগৃহীত

টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিককে নিয়ে ফেসবুকে মন্তব্য করেই ভাইরাল হয়ে যান এনামুল হক নামের এক যুবক। এ সুযোগকে কাজে লাগিয়ে তিনি একের পর এক লাইভ করে যাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওগুলোতে বিভিন্ন হাস্যকর কথাবার্তার পাশাপাশি অশ্লীলতাকে পুঁজি করে রাতারাতি রীতিমতো বনে গেলেন ‘তারকা’!

ফেসবুক লাইভে এলেই এনামুলের কথা শোনার জন্য কিছু মানুষ হুমড়ি খেয়ে পড়ে। আবার অনেকে তার লাইভে অকথ্য ভাষায় মন্তব্য করতে আসে নেটিজেনরা। সেসব মন্তব্যের উত্তরগুলোই ‘অশ্লীলতার মোড়কে’ সাজান এমানুল। তার সেসব কথাবার্তা লাইভে অংশগ্রহণকারীদের বিনোদিত করে বলে জানা গেছে।

এনামুল অশ্লীলতাকে পুঁজি করে যা বলেন, তাই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এ প্রসঙ্গে এনামুল বলেন, ‘আপনার সঙ্গে সামনাসামনি এনামুল ও সোশ্যাল মিডিয়ার এনামুল দুটো কিন্তু ভিন্ন বিষয়। লাইভে আমি যেসব কথা বলি, সেসবই একেকটা হুংকার। এই হুংকারকে সকলে ভয় পায় খারাপ কাজ হতে বিরত থাকে। আমি অশ্লীলতা ছড়াচ্ছি না, বরং কমাচ্ছি।’

আপনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনা হচ্ছে। বিশেষ করে বেছে বেছে অশ্লীল কমেন্ট লাইভে পাঠ করার অভিযোগও আছে। এক্ষেত্রে আপনার মন্তব্য কী? জবাবে এনামুল বলেন, ‘হ্যাঁ, অনেকেই মনে করেন আমি অশ্লীল কমেন্টই পড়ি শুধু। কিন্তু আদতে বিষয়টি এমন যে আমি সেইসব কমেন্ট প্রদানকারীকে কৌশলে সুপরামর্শ দেই। এটা একটা ইতিবাচক বিষয়।’

সোশ্যাল মিডিয়ার আলোচিত ইউটিউবার তৌহিদ আফ্রিদি, তাহসিনেশন সম্প্রতি এনামুলকে তাদের সঙ্গে যৌথ লাইভে আমন্ত্রণ জানান। এতে তার পরিচিতি আরো বেড়ে যায়। এনামুলের দাবি, সোশ্যাল মিডিয়া থেকে তিনি ধীরে ধীরে এমন বাজে মন্তব্য করার সংস্কৃতি দূর করে দেবেন। তবে পরিস্থিতি তার কথার পুরোই বিপরীত! তার ভিডিও দেখে যেকেউ অশ্লীল মন্তব্য করতে উৎসাহী হন।

ডেইলি বাংলাদেশ/এনকে