এ বছর হজের খুতবা দেবেন ড. আল-ইসা
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

এ বছর হজের খুতবা দেবেন ড. আল-ইসা

ধর্ম ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ৬ জুলাই ২০২২  

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল-ঈসা। ছবি: সংগৃহীত

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল-ঈসা। ছবি: সংগৃহীত

এ বছর আরাফাতের ময়দানে পবিত্র হজের খুতবা দেবেন শায়খ ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল ঈসা। স্থানীয় সময় শুক্রবার (৯ জিলহজ) হজের খুতবা দেবেন তিনি। একই সঙ্গে তিনি মসজিদে নামিরাতে নামাজেও ইমামতি করবেন।

মঙ্গলবার হারামাইন শরিফাইনের জেনারেল প্রেসিডেন্সি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ এক রাজকীয় ফরমানে এ বছর হজের খুতবার জন্য তাকে নিযুক্ত করেন।

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল ঈসা একজন সৌদি রাজনীতিক। তিনি দেশটির সাবেক বিচারমন্ত্রী ছিলেন। বর্তমানে তিনি ইন্টারন্যাশনাল ইসলামিক হেলাল অর্গানাইজেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

ড. মোহাম্মদ বিন আবদুল করিম আল-ঈসা বিশ্বের শীর্ষস্থানীয় বক্তা হিসেবে ব্যাপকভাবে সমাদৃত। বিশ্বব্যাপী মুসলমানদের প্রতিনিধিত্বকারী মক্কাভিত্তিক অলাভজনক সংস্থা মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব ড. আল-ঈসা। এ ছাড়া তিনি সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইন্টিলেকচুয়াল ওয়েলফেয়ার সেন্টারের প্রধান।

২০১৬ সালের আগস্টে ড. আল-ইসা মুসলিম ওয়ার্ল্ড লিগের মহাসচিব নিযুক্ত হন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ইসলামি ঐক্যে ও বিশ্ব শান্তিতে অবদানের স্বীকৃতিস্বরূপ ড. মোহাম্মদ আল-ইসাকে সম্মাননা প্রদান করেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সালেহ।

এদিকে, এ বছরও হজের আরবি খুতবা বাংলাসহ ১৪ ভাষায় শোনা যাবে। হজের খুতবা বাংলায় ভাষান্তর করবেন মোহাম্মদ শোয়াইব রশিদ ও তার সহকারী খলিলুর রহমান। হজের খুতবা বাংলায় শুনতে ভিজিট করুণ https://manaratalharamain.gov.sa

সূত্র : দ্য ইসলামিক ইনফরমেশন.কম

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »