পিএইচপি কুরআনের আলোয় চ্যাম্পিয়ন হাফেজ বশির

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

পিএইচপি কুরআনের আলোয় চ্যাম্পিয়ন হাফেজ বশির

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩১ ১১ মে ২০২১  

হাফেজদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়

হাফেজদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়

পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে ২০২১-এ চ্যাম্পিয়ন হয়েছেন হবিগঞ্জের হাফেজ বশির আহমেদ। প্রথম রানার আপ হয়েছেন নেত্রকোনার হাফেজ লাবীব আল হাসান। দ্বিতীয় রানার আপ হয়েছেন কিশোরগঞ্জের হাফেজ মাহমুদুল হাসান আশরাফী। চতুর্থ হয়েছেন সিলেটের হাফেজ সালমান আল মাহমুদ।

সোমবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে এনটিভির অনাড়ম্বর এক অনুষ্ঠানে সেরা প্রতিযোগীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সেরা প্রতিযোগীর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে আবেগাপ্লুত হয়ে পড়েন হাফেজ বশির আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদ উদ্দিন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এনটিভির হেড অব ফাইন্যান্স মো. গোলাম রওশন ইয়াজদানী, সেভয় আইসক্রিমের ব্যবস্থাপনা পরিচালক নিয়াজ আহমেদ, ইনফিনিটির চেয়ারম্যান জুনাইদ আহমেদ, আল আরাফাহ ইসলামী ব্যাংকের উপদেষ্টামণ্ডলীর সদস্য এনায়েত উল্ল্যাহ প্রমুখ।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদ উদ্দিন বলেন, অনেক অনুষ্ঠানে আমার যাওয়ার সুযোগ হয়েছে। তবে এ অনুষ্ঠানের মতো এত সুন্দর আয়োজনে উপস্থিত হতে পেরে গর্বিত ও নিজেকে ধন্য মনে করছি। যারা এ আয়োজন করেছে তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। ইসলামের তথা কুরআনের সব আয়োজনে সহযোগিতা করে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবিষ্যতে এসব কুরআনের হাফেজদের জন্য আমরা চেষ্টা করব কিছু করার।

মেয়র আতিকুল বলেন, দীর্ঘ ১৩ বছর ধরে আমার এ অনুষ্ঠানে আসার সুযোগ হয়েছে। এ জন্য আমি গর্বিত ও আনন্দিত। ছোট ছোট এসব শিশুদের মুখে কুরআনের এসব তেলাওয়াত শুনলে মনটা অনেক ভালো হয়ে যায়। ভবিষ্যতে এসব মহতী অনুষ্ঠানের সঙ্গে থাকব এবং উত্তর সিটি কর্পোরেশনের পক্ষে সব সহযোগিতা করা হবে।

ইনফিনিটির চেয়ারম্যান বলেন, ছোট ছোট এসব শিশুদের তেলাওয়াত শুনে মনে হয় জীবন্ত কুরআন নাজিল হচ্ছে। বিশাল কুরআনের ভাণ্ডার থেকে খুঁজে বের করে তেলাওয়াত করছে। রাষ্ট্রীয়ভাবে এসব কুরআনের হাফেজদের মূল্যায়নের জন্য অনুরোধ করছি।

সাইফুল্লাহ সাইফের প্রযোজনায় অনুষ্ঠানটির বিচারক হিসেবে ছিলেন শায়খ আবদুল হক, কারি জহিরুল ইসলাম, মুফতি মিজানুর রহমান এবং ‘কুরআনের আলো’ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবু ইউসুফ।

ডেইলি বাংলাদেশ/এমআর