বগুড়ায় কৃষক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বগুড়ায় কৃষক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১২ ৩ আগস্ট ২০২২  

দণ্ডিতদের কারাগারে পাঠায় আদালত

দণ্ডিতদের কারাগারে পাঠায় আদালত

বগুড়ায় জমি নিয়ে বিরোধের জেরে কৃষক হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার করে জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন। এ মামলায় বেকসুর খালাস পেয়েছেন আরো ছয়জন।

দণ্ডিতরা হলেন- বগুড়া সদর উপজেলার চালিতাবাড়ি নাগরকান্দি গ্রামের বাসিন্দা মানিক মিয়া, আব্দুল গফুর, ইসমাইল হোসেন, জাকের আলী, মাসুদ মিয়া, আব্দুল খালেক, আব্দুল গণি, ইন্তাজ আলী ও সুলতান মোল্লা। তারা সবাই একে অপরের আত্মীয়-স্বজন।

বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- বগুড়া সদরের কুটুরবাড়ি পূর্বপাড়া গ্রামের চালিতাবাড়ি নাগরকান্দি গ্রামের আরেফ ওরফে আরিফ, ইউসুফ, চালিতাবাড়ি নাগরকান্দি গ্রামের আলেতন নেসা, রেহেনা, সিরাজ উদ্দিন প্রামাণিক ও সুলতান উদ্দিন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২০ জুন চালিতাবাড়ি নাগরকান্দি গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক আব্দুল জব্বারকে ছুরিকাঘাতে ও পিটিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পর ওই দিন রাতেই বগুড়া সদর থানায় হত্যা মামলা করেন নিহতের ভাই সাজু মিয়া। ঘটনার দিন জব্বারের বুকের বাম পাশে ছুরিকাঘাত করা হয়েছিল। ওই সময় তিনি মাটিতে লুটিয়ে পড়লে লাঠিসোঁটা ও রড দিয়ে মারধর করা হয়। পরে জব্বারকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বগুড়া কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জী বলেন, কৃষক হত্যা মামলায় রায় ঘোষণার পর আসামিদের কারাগারে পাঠানো হয়। তবে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুজন আসামি পলাতক রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »