বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরো সুদৃঢ় হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরো সুদৃঢ় হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৭ ১৭ জুলাই ২০২২   আপডেট: ১৬:৩৮ ১৮ জুলাই ২০২২

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম- ফাইল ফটো

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম- ফাইল ফটো

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আগামীতে আরো সুদৃঢ় হবে। স্বাধীনতার পর বাংলাদেশ যুক্তরাষ্ট্র থেকে যে সহায়তা পেয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়।

শুক্রবার (১৫ জুলাই) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ম্যারিল্যান্ডে ‘বাংলাদেশ হাউজে’ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় ঈদুল আজহা উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সহিদুল ইসলাম এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

রোববার ঢাকায় প্রাপ্ত এক সরকারি তথ্য বিবরণীতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিসের মহাপরিচালক এবং গ্লোবাল ট্যালেন্টের পরিচালক মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট অনুষ্ঠানে বক্তৃতা করেন। তিনি বাংলাদেশে অবস্থানকালে তার চমৎকার সময় কাটানোর কথা স্মরণ করে আশা প্রকাশ করেন- দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সব সময় বজায় থাকবে।

এ সময় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক, মার্কিন সরকার ও স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের জন্য অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সহিদুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/এআর/এমএস

English HighlightsREAD MORE »