যশোরে ওয়ার্ড বিএনপির কমিটি গঠনে অনিয়ম  

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

যশোরে ওয়ার্ড বিএনপির কমিটি গঠনে অনিয়ম  

যশোর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৫ ১ জুলাই ২০২২   আপডেট: ১৪:৩৫ ১ জুলাই ২০২২

যশোর জেলার মানচিত্র: ফাইল ফটো

যশোর জেলার মানচিত্র: ফাইল ফটো

যশোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির কমিটি গঠন নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন দলের পদপ্রত্যাশী নেতাকর্মীরা।

যশোর নগর বিএনপি সূত্রে জানা গেছে, দলের কেন্দ্রীয় খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত জেলা বিএনপিতে চালু করেছেন ভোটের মাধ্যমে তৃণমূলে নেতা নির্বাচন। এরই মধ্যে জেলা বিএনপির ৮টি উপজেলা ও ৮টি পৌরসভার কমিটি গঠন করা হয়েছে। যশোর পৌরসভার সাত নম্বর ওয়ার্ড বিএনপির মনোনয়ন বিক্রির শেষ দিন ছিল গত ১২ এপ্রিল। 

এদিন সভাপতি পদে জাকির হোসেন, সাধারণ সম্পাদক পদে শামিম আহমেদ মানুয়া ও সাংগঠনিক সম্পাদক পদে বাবলু শেখ মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। নিয়ম অনুযায়ী তাদের প্রতিদ্বন্দ্বী না থাকায় ঐ তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। কিন্তু না করে নির্বাচন পরিচালনা কমিটি তা করেনি।

ওয়ার্ড বিএনপির একাধিক নেতা জানান, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমান ২০৫ জনের ভোটার লিস্ট নিয়ে প্রশ্ন তোলেন। যেকারণে ভোট স্থগিত করে জেলা বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি। কিন্তু পরবর্তীতে ভোটার তালিকায় কোনো অসঙ্গতি না পেলেও ভোটের তারিখ ঘোষণা করছেন না।

এ ব্যাপারে যশোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন জানান, ৭ নম্বর ওয়ার্ড বিএনপির ভোটার তালিকা নিয়ে আপত্তি থাকায় নির্ধারিত সময়ের মধ্যে কমিটি গঠন করা সম্ভব হয়নি।

নগর বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এহসানুল হক সেতু বলেন, আমরা শিগগিরই সাত নম্বর ওয়ার্ড বিএনপির কমিটি গঠন করবো। স্বচ্ছতার ভিত্তিতে কমিটি গঠন করা হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমআরকে

English HighlightsREAD MORE »