ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পৃথক ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের পৃথক ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫২ ১ জুলাই ২০২২  

ভারতীয় ক্রিকেট দল

ভারতীয় ক্রিকেট দল

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেও ইংল্যান্ডের বিপক্ষে রঙিন জার্সিতে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মাই। বিষয়টি নিশ্চিত করে তিনটি করে টি-২০ এবং ওয়ানডে ম্যাচের সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দু’টি সিরিজেই অধিনায়ক হিসেবে থাকছেন রোহিত।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০তে রোহিত দলে ফিরলেও নেই বিরাট কোহলি। তিনি ফিরবেন দ্বিতীয় এবং তৃতীয় টি-২০তে। সেই দু’টি ম্যাচে খেলবেন রিশাভ পান্ট, রবীন্দ্র জাদেজা এবং জাসপ্রিত বুমরাহহও। তবে স্কোয়াডে নেই মোহাম্মদ শামি।

ওয়ানডে সিরিজে রোহিত, বিরাট, বুমরাহহদের রেখেই দল গড়া হয়েছে। সেই দলে নেয়া হয়েছে শিখর ধাওয়ানকে। রয়েছেন রিশাভ পান্ট, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজও। ওয়ানডে দলে ডাক পেয়েছেন অর্শদীপ সিং। যদিও আইয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়া উমরান মালিককে রাখা হয়নি।

প্রথম টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। ৭ জুলাই হবে সেই ম্যাচ। পরের ম্যাচ বার্মিংহামে ৯ জুলাই। নটিংহ্যামে শেষ টি-২০ খেলা হবে ১০ জুলাই। ওয়ানডে সিরিজ শুরু ১২ জুলাই। ওভালে হবে সেই ম্যাচ। দ্বিতীয় ওয়ানডে ম্যাচ লর্ডসে। ১৪ জুলাই হবে সেই ম্যাচ। ১৭ জুলাই শেষ ম্যাচ, ভেন্যু ম্যানচেস্টার।

প্রথম টি-২০র দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণু, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং এবং উমরান মালিক।

দ্বিতীয় টি-২০র দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, রিশাভ পান্ট, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণু, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান এবং উমরান মালিক।

ওয়ানডে সিরিজের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ট, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যুবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ এবং অর্শদীপ সিং।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »