যাদের দোয়া কবুল হচ্ছেনা তাদের জন্য মোক্ষম এই ১০ দিন

ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

যাদের দোয়া কবুল হচ্ছেনা তাদের জন্য মোক্ষম এই ১০ দিন

ধর্ম ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৪ ২৯ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

প্রত্যেক মুসলমান প্রতিদিন কিছু না কিছু আল্লাহ তাআলার কাছে চেয়ে থাকেন। যারা আল্লাহর কাছে দোয়া করেন, তাদের কারো দোয়া কবুল হয়, আবার কারো হয় না। আর দোয়া কবুল না হওয়ার অবশ্যই কোন না কোনো কারণ রয়েছে।

অনেক মানুষ আছেন, আল্লাহর কাছে বারবার দোয়া করার পরও প্রত্যাশিত বিষয় না পেলে- দোয়া করা ছেড়ে দেন। হতাশ হয়ে অধৈর্য হয়ে পড়েন। তাদের জানা থাকা দরকার যে, দোয়ার মাধ্যমে আল্লাহ তায়ালা বান্দাকে তিনটি বিষয়ের কোনো একটি দিয়ে থাকেন।

যাদের দোয়া কবুল হচ্ছে না তাদের জন্য মোক্ষম এই ১০টি দিন। জিলহজ্জ মাসের প্রথম এই ১০ দিনের আমল আল্লাহর কাছে বেশি প্রিয়। প্রতিটি রাত শবে ক্বদরের রাতের মতো উত্তম।

জিলহজ্জ মাসের চাঁদ উঠার পর থেকে ৯ তারিখ পর্যন্ত দিনে রোজা পালন করা, রাতে বেশি বেশি ইবাদত করা উচিত। যেমন- নফল নামাজ, কুরআন তেলাওয়াত, তাসবিহ-তাহলিল, দোয়া-দরুদ, তওবা-ইস্তিগফার, তাহাজ্জুদের সালাত আদায় করা ইত্যাদি।

হজরত আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত নবীজি (সা:) বলেন, জিলহজ্জের ১০ দিনের ইবাদত আল্লাহর নিকট অন্য দিনের ইবাদতের তুলনায় বেশি প্রিয়, প্রতিটি দিনের রোজা এক বছরের রোজার মতো আর প্রতি রাতের ইবাদত লাইলাতুল কদরের ইবাদতের মতো। (তিরমিজি, খণ্ড-১, পৃষ্ঠা: ১৫৮)।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »