বাগেরহাটে বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের আক্রোশে তৃণমূলে ভাঙন

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বাগেরহাটে বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের আক্রোশে তৃণমূলে ভাঙন

বাগেরহাট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৭ ২২ জুন ২০২২   আপডেট: ১৮:০৫ ২২ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম ও বর্তমান আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিমের দ্বন্দ্বে জেলায় দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়েছে দলটি। দুই পক্ষের দ্বন্দ্ব সংঘর্ষ পর্যন্ত গড়িয়েছে।

এমন বিভক্তিতে ভাঙন ধরেছে তৃণমূলে। নিষ্ক্রিয় হয়ে পড়েছেন অনেক নেতাকর্মী। দল ত্যাগও করেছেন অনেকে। দলের প্রতিষ্ঠাবার্ষিকীসহ যেকোনো কর্মসূচিও পৃথকভাবে পালন করছে পক্ষ দুটি। এ অবস্থায় আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে কোন্দল মিটিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার দাবি জানিয়েছেন দলটির তৃণমূলের নেতাকর্মীরা।

জেলার বিভিন্ন পর্যায়ের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, এক দশক ধরে দায়িত্বে থাকা বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালামকে ২০১৯ সালের ১৯ ডিসেম্বর অব্যাহতি দেওয়া হয়। দীর্ঘদিন ধরে রাজনীতিতে নিষ্ক্রিয় থাকা এটিএম আকরাম হোসেন তালিমকে করা হয় জেলা বিএনপির আহ্বায়ক। ৩৫ সদস্যের এই আহ্বায়ক কমিটিতে এমএ সালামকে এক নম্বর সদস্য পদে রাখা হয়। মূলত এর পরই দলে স্পষ্ট দুটি পক্ষ তৈরি হয়। কেন্দ্রঘোষিত নতুন আহ্বায়ক কমিটিকে প্রত্যাখ্যান করে এমএ সালাম ও তার অনুসারীরা বিক্ষোভ করেন।  

চিতলমারী উপজেলা স্বেচ্ছাসেবক দলের ৩১ সদস্যের কমিটি গঠিত হয় গত বছরের ৬ নভেম্বর। তবে অযোগ্য লোককে অর্থের বিনিময়ে আহ্বায়ক করা ও ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে যোগ্য পদ না দেওয়ার অভিযোগ তুলে কমিটির সদস্য সচিবসহ ২৪ জন পদত্যাগ করেন।

সদর উপজেলার বিএনপির এক নেতা বলেন, জেলা বিএনপির আহ্বায়ক দলীয় কার্যক্রমের বাইরে ছিলেন। হঠাৎ এসে দলের দায়িত্ব নিয়েছেন। এ বিষয়টি তৃণমূলের নেতাকর্মীরা মেনে নিতে পারেননি।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক সুজাউদ্দিন মোল্লা সুজন বলেন, জেলা বিএনপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের ব্যক্তি আক্রোশেই তৃণমূলে ভাঙন ধরেছে।

জেলা শ্রমিক দলের সাবেক সভাপতি সরদার লিয়াকত আলী বলেন, তদবির, সুপারিশ আর অনৈতিক উপায়ে প্রতিবারই সুবিধাবাদীরা দলের দায়িত্বে আসেন। এখন ঘর থেকে বের হওয়ার সাহস পান না নেতাকর্মীরা।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন

English HighlightsREAD MORE »