গুগল-মাইক্রোসফটে কাজের সুযোগ পেলেন শাবিপ্রবির ২ শিক্ষার্থী

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

গুগল-মাইক্রোসফটে কাজের সুযোগ পেলেন শাবিপ্রবির ২ শিক্ষার্থী

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৪০ ২১ জুন ২০২২   আপডেট: ১৩:০৬ ২২ জুন ২০২২

কাজী নাঈম (বামে) এবং মো. মাকসুদ হোসাইন (ডানে); ছবিঃ ডেইলি বাংলাদেশ

কাজী নাঈম (বামে) এবং মো. মাকসুদ হোসাইন (ডানে); ছবিঃ ডেইলি বাংলাদেশ

বিশ্বের জনপ্রিয় দুটি প্রতিষ্ঠান টেক জায়ান্ট গুগল ও মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক দুই শিক্ষার্থী।

শাবিপ্রবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৭-০৮ সেশনের শিক্ষার্থী মো. মাকসুদ হোসাইন গুগলে এবং একই বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী কাজী নাঈম মাইক্রোসফটে চাকরির সুযোগ পেয়েছেন।

মঙ্গলবার রাতে গুগল ও মাইক্রোসফটে সুযোগপ্রাপ্ত এ দুই শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করেন।

মো. মাকসুদ হোসাইন গুগলের আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে আগামী অক্টোবরে সফটওয়্যার ইঞ্জনিয়ার (সাইট রিলাইএবিলিটি- Site Reliability) হিসেবে এবং কাজী নাঈম মাইক্রোসফটের লন্ডন অফিসে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আগামী মাসে (জুলাই) যোগদান করবেন বলে জানান তারা।

গুগলে চাকরি পাওয়ার অনুভূতি প্রকাশ করে মো. মাকসুদ হোসাইন বলেন, এতটুকু আসতে পেরে অনেক খুশি লাগছে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছি। এজন্য আমার বাবা-মা, শিক্ষক, সহপাঠীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

মাইক্রোসফটে চাকরি পাওয়া কাজী নাঈম জানান, মাইক্রোসফটে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়ে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। আমি এর জন্য খুব পরিশ্রম করেছি। আমার মা, বাবা, দুই বোন, শিক্ষক, বন্ধুবান্ধব ও সিনিয়র ভাই বোনেরা অনেক সহযোগিতা করেছেন। আমি আশা করি মাইক্রোসফটে দক্ষ ইঞ্জিনিয়ারদের সাথে কাজ করে নতুন নতুন জিনিস উদ্ভাবন করার চেষ্টা করবো

ডেইলি বাংলাদেশ/আরএস/AS/জেডএম

English HighlightsREAD MORE »