সিলেটে বন্যা: অভিযোগ ছাড়া মাঠে নেই বিএনপি
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সিলেটে বন্যা: অভিযোগ ছাড়া মাঠে নেই বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৩ ২১ জুন ২০২২   আপডেট: ১৯:৩৩ ২১ জুন ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

গত কয়েক দিনের অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের সবক’টি নদী ও হাওরের পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জেলা শহরসহ উপজেলা শহরেও রাস্তাঘাট ও বাসাবাড়িতে পানি উঠেছে। হঠাৎ করে পানিবন্দি হয়ে পড়ায় দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। সরকারের বিভিন্ন সংস্থা, সামাজিক সংগঠন ও সরকারি দলের নেতাকর্মীরা এ সময় সিলেটবাসীর পাশে সহযোগিতার হাত বাড়ালেও এখনো আড়ালে রয়েছেন বিএনপি নেতারা। মাঠে দেখা যায়নি তাদের।

এতকিছুর পরও বিএনপি এখনো ত্রাণ দিতে প্রস্তুত হয়নি। তারা বলছে, আপাতত ত্রাণ প্রদান শুরু না করে কোরবানির ঈদের পর সিলেটবাসীকে ত্রাণ প্রদান করা উত্তম সিদ্ধান্ত হতে পারে।

এদিকে বিএনপির ঘনিষ্ঠ একাধিক সূত্র বলছে, দেশে বন্যা পরিস্থিতিতে দলের তরফ থেকে দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেয়ায় ক্ষুব্ধ বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা। তাই তড়িঘড়ি করে বিএনপির সহায়তা কমিটি গঠন করা হয়েছে।

যদিও ঈদ উদযাপনের কথা মাথায় রেখে বিএনপির বিত্তশালী কোনো নেতাই বন্যা তহবিলে আর্থিক সহায়তা দিতে রাজি না হলেও অনেক চাপাচাপির পর দলের বিত্তশালী নেতারা ঈদের পর আর্থিক অনুদান দিতে রাজি হয়েছেন। ফলে ঈদের আগে বন্যাকবলিত মানুষদের কোনো ধরনের সহায়তা দিতে পারছে না বিএনপি।

দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তার পরিকল্পনাটি তাই আপাতত কাগজে-কলমেই সীমাবদ্ধ থাকছে। তবে দুদিন আগে কমিটি গঠন করেও সহায়তা দিতে না পারায় দলের অভ্যন্তরে চলছে নানা সমালোচনা।

বিএনপির একটি গোপন সূত্র বলছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের দলীয় সহায়তা দিতে মির্জা আব্বাস, জমির উদ্দিন সরকার, আব্দুল আউয়াল মিন্টুদের মতো বিত্তশালী নেতাদের কাছে অনুদান চাওয়া হয়েছে। তারা এখনো কোনো উত্তর দেননি। তাই বিএনপির সহায়তা কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএস/এইচএন

English HighlightsREAD MORE »