শেরপুরে অর্ধলাখ মানুষ পানিবন্দি

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

শেরপুরে অর্ধলাখ মানুষ পানিবন্দি

শেরপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৭ ১৮ জুন ২০২২   আপডেট: ১৪:২২ ১৯ জুন ২০২২

পানিবন্দি মানুষ

পানিবন্দি মানুষ

ভারী বৃষ্টি ও উজান থে‌কে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন ৫০ হাজার মানুষ।

জেলার পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে, বৃহস্পতিবার রাত থেকে চেল্লাখালী ও ভোগাই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পাহাড়ি ঢলের তোড়ে মহারশির বাঁধের বিভিন্ন অংশ ভেঙে গেছে। ঝিনাইগাতী-গোবিন্দগঞ্জ সড়কের ওপর দিয়ে প্রবল বেগে প্রবাহিত হচ্ছে ঢলের পানি। পানিতে তলিয়ে গেছে কাঁচা-পাকা বহু সড়ক, ক্ষতিগ্রস্ত হয়েছে সেতু-কালভার্ট। বৃষ্টি অব্যাহত থাকলে নতুন করে আরো কয়েক গ্রাম প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, এরই মধ্যে বানভাসিদের মাঝে ১৫ টন চাল ও ৪০০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। আরো ২০ টন চাল বিতরণ করা হবে।

জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, এরই মধ্যে বন্যা দুর্গতদের সহায়তায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬০ টন চাল, তিন লাখ টাকা ও ১৫০০ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। যত দ্রুত সম্ভব পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্ত বাঁধগুলো মেরামত করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »