২০২২ সালে তেমন জলাবদ্ধতা থাকবে না: মেয়র তাপস

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

২০২২ সালে তেমন জলাবদ্ধতা থাকবে না: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৯ ১৫ জুন ২০২২   আপডেট: ১৫:৫৬ ১৫ জুন ২০২২

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকা শহরের জলাবদ্ধতা অনেকাংশেই কমে এসেছে। ২০২০ সালে যে জলাবদ্ধতা ছিল, দুই বছরের ব্যবধানে ২০২২ সালে এসে তেমন জলাবদ্ধতা আর থাকবে না। 

তিনি বলেন, ঢাকায় আগের চেয়ে ৭০ শতাংশ জলাবদ্ধতা কম হবে। তবে কোথাও যদি জলাবদ্ধতা হয় তাহলে আধা ঘণ্টার মধ্যে পানি নেমে যাবে, সেভাবেই আমরা কাজ করছি।  

বুধবার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে আয়োজিত এমআরটি লাইন-৬ (মেট্রোরেল) এর অগ্রগতি ও সম্ভাবনা শীর্ষক সেমিনার তিনি এ কথা বলেন।

ডেঙ্গুর বিষয়ে ডিএসসিসি মেয়র বলেন, আজ থেকে বর্ষা শুরু। একই সঙ্গে ডেঙ্গুর মৌসুমও শুরু। এজন্য সবার সচেতনতা দরকার। সবার সচেতনতা ছাড়া এটা মোকাবিলা সম্ভব নয়।

শেখ ফজলে নূর তাপস বলেন, সবার সচেতনতা ছাড়া এটা মোকাবিলা সম্ভব নয়। আমরা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমাদের কার্যক্রম নিয়ে মাঠে আছি, সবাই সচেতন হলে এটাকে মোকাবিলা করতে পারবো। তাই নগরবাসী, নিয়মিত প্রতিদিন জমা পানি ফেলে দিন।

মেট্রোরেলের প্রসঙ্গ তুলে মেয়র তাপস বলেন, মেট্রোরেল চালু হলেই যানজট নিরসন হবে, এটা ঠিক নয়। যানজট নিরসন করতে হলে মেট্রোরেল ওরিয়েন্টেড ডেভলপমেন্ট করতে হবে। 

সেমিনারে রোড ট্রান্সপোর্ট অ্যান্ড হাইওয়ে ডিভিশনের সচিব এ বি এম আমিনুল্লাহ নূরি সভাপতিত্ব করেন। এতে আরো উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এমওআর পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান রওশন আরা মান্নান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে

English HighlightsREAD MORE »

শিরোনাম

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু