নাইজেরিয়ায় বন্দুক হামলায় অন্তত ৫০ জন নিহত

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

নাইজেরিয়ায় বন্দুক হামলায় অন্তত ৫০ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২৭ ৬ জুন ২০২২   আপডেট: ১১:৩০ ৬ জুন ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি গির্জায় দুর্বৃত্তদের বন্দুক হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। 

রোববার দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ অনডোর ওউও শহরের একটি ক্যাথলিক গির্জায় হয়েছে এ হামলার ঘটনা ঘটেছে। খবর রয়টার্সের।

অনডো প্রাদেশিক পুলিশের মুখপাত্র ফুনমিলায়য়ো ইবুকুন ওদুনলামি জানান, ওউও শহরের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে রোববারের প্রার্থনা চলাকালে দুর্বৃত্তরা হামলা করে এবং গির্জার ভেতরে ও বাইরে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এতে ঘটনাস্থলেই কয়েকজন নিহত হন এবং আহত হন আরো বেশ কয়েকজন।

হামলার পর হতাহতদের ওউও শহরের দুটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আরো কয়েক জনের মৃত্যু হয়েছে। তবে ভয়াবহ এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। 

দুই হাসপাতালের মধ্যে একটি হাসপাতালের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, হামলায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরো শতাধিক। আহতদের চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে রক্তের প্রয়োজন।

নাইজেরিয়ার প্রধান ক্যাথলিক চার্চের মুখপাত্র রেভারেন্ড অগাস্টিন ইকইউ রয়টার্সকে জানান, রোববারের প্রার্থনায় আসা সাধারণ লোকজন হামলার শিকার হয়েছেন। চার্চের প্রধান যাজক ও সন্ন্যাসীরা অক্ষত রয়েছেন।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট হামলার কঠোর নিন্দা জানিয়ে একে ‘ঘৃণ্য’ বলে উল্লেখ করেছেন। গির্জায় হতাহতদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন পোপ ফ্রান্সিসও।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »