ফাইনালিজিমা ও নেশন্স কাপের জন্য ইতালি দল ঘোষণা
15-august

ঢাকা, বুধবার   ১৭ আগস্ট ২০২২,   ২ ভাদ্র ১৪২৯,   ১৮ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ফাইনালিজিমা ও নেশন্স কাপের জন্য ইতালি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫০ ২৫ মে ২০২২  

ইতালি দল

ইতালি দল

আগামী মাসে আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ ও নেশন্স লিগের ম্যাচকে সামনে রেখে ৩৯ সদস্যের ইতালিয়ান দল ঘোষনা করা হয়েছে। দলে ফিরেছেন রোমার ডিফেন্ডার লিওনার্দো স্পিনাজ্জোলা।

আজ্জুরি কোচ রবার্তো মানচিনি মূলত ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে জয়ী দলটির উপরই আস্থা রেখেছেন। তবে ইনজুরির কারনে এই দল থেকে বাদ পড়েছেন ফেডরিকো চিয়েসা, গায়েটানো কাস্ত্রোভিলি, রাফায়েল টোলোই ও সিরো ইমোবিলে।

ইউরোপীয়ান আসরে বিজয়ী ইতালিয়ান দলের অন্যতম ভরসার জায়গায় ছিলেন স্পিনাজ্জোলা। কিন্তু পেশীর ইনজুরির কারনে কোয়ার্টার ফাইনালের পর আর তার মাঠে নামা হয়নি। ২৯ বছর বয়সী এই লেফট ব্যাক ইনজুরির কারনে পুরো মৌসুমই মাঠের বাইরে ছিলেন। এ মাসে রোমার হয়ে তিনি মাঠে ফিরেছিলেন।

আগামী মাসে ১৫ দিনে ইতালি পাঁচটি ম্যাচ খেলবে। এর মধ্যে আগামী ১ জুন ওয়েম্বলিতে ‘ফাইনালিজিমা’ তে কোপা আমেরিকা বিজয়ী আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

নেশন্স লিগে আগামী ৪ জুন ইতালির প্রথম প্রতিপক্ষ জার্মানী। তিনদিন পর হাঙ্গেরি, ১১ জুন ইংল্যান্ড ও ১৪ জুন আবারো জার্মানীর বিপক্ষে মাঠে নামবে ইউরো বিজয়ীরা।

অধিনায়ক জর্জিও চিয়েলিনি আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যাবেন। মানচিনির দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন এম্পোলি স্ট্রাইকার আন্দ্রে পিনামোন্টি ও সাসুলো মিডফিল্ডার ডেভিড ফ্রাত্তেসি।

ইতালি স্কোয়াড:

গোলরক্ষক: আলেসিও ক্রাগনো, জিয়ানলুইগি ডোনারুমা, অ্যালেক্স মেরেত, সালভাতোরে সিরিগু

ডিফেন্ডার: ফ্রান্সেসকো আকারবি, আলেহান্দ্রো বাস্তোনি, ক্রিস্টিয়ানো বিরাগি, লিওনার্দো বনুচ্চি, ডেভিড কালাব্রিয়া, জর্জিও চিয়েলিনি, গিওভান্নি ডি লোরেঞ্জো, ফেডেরিকো ডিমারকো, এমারসন পালেমেইরি, আলেগান্দ্রো ফ্লোরেঞ্জি, ম্যানুয়েল লাজ্জারি, লুইজ ফিলিপ, গিয়ানলুকা মানচিনি, লিওনার্দো স্পিনাজ্জোলা

মিডফিল্ডার: নিকোলো বারেলা, ব্রায়ান ক্রিস্টান্টে, ডেবিড ফ্রাত্তেসি, জর্জিনহো, ম্যানুয়েল লোকাত্তেলি, লোরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, সান্দ্রো টোনালি, মার্কো ভেরাত্তি

ফরোয়ার্ড: আন্দ্রে বেলোত্তি, ডোমেনিকো বেরারডি, ফেডেরিকো বার্নারডেশি, জিয়ানলুকা কাপরারি, লরেঞ্জো ইনসিগনে, ময়েস কিন, আন্দ্রে পিনামোন্টি, মাত্তেও পলিটানো, গিয়াকোমো রারপাডোরি, গিয়ানলুকা স্কামাক্কা, মাত্তিয়া জাকাগনি, নিকোলো জানিয়োলো।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »