একদিনে আরো ১২ ডেঙ্গু রোগী হাসপাতালে

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

একদিনে আরো ১২ ডেঙ্গু রোগী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪১ ১৭ মে ২০২২   আপডেট: ১৬:৪৩ ১৭ মে ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১২ জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ঢাকার বিভিন্ন হাসপাতালে মোট ২১ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ১২ জন নতুন রোগী। তারা ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ২১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। তবে ঢাকার বাইরে সারাদেশে নতুন এবং পুরনো কোনও ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি নেই।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২২৪ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৩ জন রোগী। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখনও কেউ মারা যায়নি।

উল্লেখ্য, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন ২৮ হাজার ২৬৫ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »