বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকে আওয়ামী লীগ স্বাগত জানায়: ওবায়দুল কাদের
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকে আওয়ামী লীগ স্বাগত জানায়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৯ ১৫ মে ২০২২   আপডেট: ১৫:১৮ ১৫ মে ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

বিএনপির যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে আওয়ামী লীগ স্বাগত জানায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আসলে কী চায়? তারা কখনো তত্ত্বাবধায়ক সরকার, কখনো নিরপেক্ষ আবার কখনো চায় জাতীয় সরকার। বিএনপি আসলে কী চায়, তা নিজেরাও জানে না।

জনগণ নাকি বিএনপি নেতাদের দিকে তাকিয়ে আছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আসলে জনগণ তাকিয়ে নেই। জনগণ ভালো করেই জানে যে, বিএনপির নেতারা চাতক পাখির মতো তাকিয়ে থাকে টেমস নদীর ওপার থেকে নির্দেশনা আসার জন্য।

যারা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ, এমনকি দলের চেয়ারপার্সনের মুক্তির জন্য একটা মিছিলও বের করতে পারেনি, সেই দলের দিকে জনগণের তাকিয়ে থেকে লাভ নেই।

বিএনপি নেতাদের একেক সময় একেক রকম চাওয়া দেখে জনগণ আজ বিভ্রান্ত উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি এখন খাদের কিনারায়। তবু নেতিবাচক রাজনীতির থেকে সরে আসেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্রান্তিকাল অতিক্রম করছে। বিদেশে গোপন ষড়যন্ত্র বাদ দিয়ে বিএনপি রাজপথে আসুক, তাদের যেকোনো শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিকে আমরা স্বাগত জানাই।

তিনি হুঁশিয়ার করে বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, আন্দোলনের নামে যদি আবারো জ্বালাও-পোড়াও করা হয়, আগুন সন্ত্রাস চালানো হয়, পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ পুড়িয়ে মারা হয়, সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলা চালানো হয়, সর্বোপরি বিএনপি যদি দেশকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার অপচেষ্টা করে তাহলে জনগণের জানমাল রক্ষায় দেশবাসীকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমএস/এইচএন

English HighlightsREAD MORE »