বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য দেশ: আব্দুর রহমান
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য দেশ: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৫ ১২ মে ২০২২   আপডেট: ২১:০৬ ১২ মে ২০২২

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান

ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, কিছু রাজনৈতিক দল মনে করছে; বাংলাদেশের পরিস্থিতি শ্রীলংকার মতো হবে, আর এই সুযোগে তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসবে। তাদের এই দিবাস্বপ্ন কোনোদিন তাদের পূরণ হবে না। বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না। বাংলাদেশের রিজার্ভ ৫০ বিলিয়নেরও বেশি। বাংলাদেশ হবে ইউরোপ আমেরিকার সমতুল্য দেশ। 

বৃহস্পতিবার ফরিদপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব একথা বলেন তিনি। সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন। 

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট সপরিবারে যখন হত্যা করা হয়; এই খবরটি শুনে শপথ নিয়েছিলাম ফরিদপুর রাজেন্দ্রপুর মাঠে আবার ফিরে আসবো, যখন পিতা হত্যার বদলা নিতে পারবো। একটা সময় খুনি-ঘাতকরা বলেছিল বঙ্গবন্ধুর হত্যার বিচার বাংলার মাটিতে হবে না। সেদিন খুনিরা দাম্ভিকতা করে বলেছিল বঙ্গবন্ধুর নাম বাংলার মাটিতে আর কেউ নেবে না। কিন্তু আজ ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে ফরিদপুরের মাটি প্রকম্পিত হচ্ছে। হে পিতা দেখে যাও তোমার নামে স্লোগানে স্লোগানে মুখরিত পুরো ফরিদপুর।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা দিক-বিদিক ছোটাছুটি করছিলেন। দেশের মানুষ হতাশ হয়ে গিয়েছিল কি করবে। কারণ দেশের মানুষ বঙ্গবন্ধুকে ছাড়া কিছুই চায়নি।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। বিশ্বের মর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সবকিছুই সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। 

দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নেতাকর্মীদের রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আব্দুর রহমান আরো বলেন, যারা দেশ ও সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আন্দোলনের নামে দেশের মধ্যে কোনো নৈরাজ্য সৃষ্টি করলে তাদের দাঁতভাঙ্গা জবাব দিতে নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সম্মেলন মানেই শুধু নতুন নেতৃত্ব সৃষ্টি করা তা নয়। এই সম্মেলনের মাধ্যমে গুণগত মান পরিবর্তন করে নতুন করে শপথ নেওয়া।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহার সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, ড. আবদুর রাজ্জাক, শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান,যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আবদুস সোবহান গোলাপ এবং  ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেনসহ অন্যান্য কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ

English HighlightsREAD MORE »