মাউশির শিক্ষাবৃত্তি পাচ্ছেন ১৫৪ শিক্ষার্থী 

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

মাউশির শিক্ষাবৃত্তি পাচ্ছেন ১৫৪ শিক্ষার্থী 

ইবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৫ ১০ মে ২০২২  

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মূল ফটক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মূল ফটক

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) কর্তৃক শিক্ষাবৃত্তির জন্য মনোনিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৫৪ জন শিক্ষার্থী। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ১৩ জন মেধা বৃত্তি ও ১৪১ জন সাধারণ বৃত্তি পাবেন। মনোনীতদের তালিকা এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ২০১৮ সালের ফলাফলের ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অধীন ১৩ জন মেধা ও ১৪১ জন সাধারণ বৃত্তিপ্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন। 

মনোনীতদের তথ্য পূরণের জন্য অতিসত্ত্বর নির্দিষ্ট একটি ওয়েবসাইটে প্রবেশ করে তথ্য দিতে হবে। এতে শিক্ষার্থীদের স্নাতকোত্তর শ্রেণির রোল ব্যবহার করতে হবে। বৃত্তিপাপ্তির জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামের হিসাব নম্বর থাকতে হবে। 

মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এক বিজ্ঞপ্তিতে জানান, ২০২১-২২ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এর মধ্যে মেধা বৃত্তিতে মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনিত হয়েছেন। এ বৃত্তির মেয়াদকাল এক বছর। 

মেধা বৃত্তিতে মনোনিত শিক্ষার্থীরা এককালীন ১ হাজার ৮০০ টাকা ও মাসিক হারে ১ হাজার ১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনিতরা এককালীন ৯০০ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন। মনোনীত বিশ্ববিদ্যালয়গুলো হলো- ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি, খুলনা এবং ইসলামী বিশ্ববিদ্যালয়। 

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »