সার্কিট হাউসে ‘ইঁদুরের কামড়’, হাসপাতালে ভর্তি ভারতীয় মন্ত্রী

ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

সার্কিট হাউসে ‘ইঁদুরের কামড়’, হাসপাতালে ভর্তি ভারতীয় মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৭ ৩ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জেলা সফরে বেরিয়েছিলেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের এক মন্ত্রী। রাজ্যটির মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের অবস্থা সরেজমিনে দেখতে বেরিয়ে অবস্থান করছিলেন সার্কিট হাউসে। তবে সেখানে ‘ইঁদুর বা ছুঁচোর কামড়’ খেতে হলো ওই মন্ত্রীকে। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

জেলা সফরে যাওয়া উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের ওই মন্ত্রীকে ইঁদুর বা ছুঁচো জাতীয় কিছু কামড়েছে বলে সরকারি সূত্রে জানানো হয়েছে। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

এদিকে ইঁদুরের কামড়ে আহত হওয়া উত্তরপ্রদেশের ওই মন্ত্রীর নাম গিরীশ চন্দ্র যাদব। তিনি রাজ্যটির ক্রীড়া ও যুবকল্যাণমন্ত্রী। প্রতিবেদনে বলা হয়েছে, যোগীর নির্দেশে রাজ্যের অবস্থা পরিদর্শনে উত্তরপ্রদেশের বান্দা জেলা সফরে গিয়েছিলেন গিরীশ চন্দ্র।

সেখানে মাওয়াই বাইপাসের পাশে একটি সার্কিট হাউসে উঠেছিলেন তিনি। শেষরাতে আচমকা হাতে কিছু একটা তাকে কামড় দিয়েছে বলে টের পান। পরে সঙ্গে সঙ্গেই তাকে নিয়ে যাওয়া হয় জেলা হাসপাতালে।

বান্দা জেলা হাসপাতালের সিএমও ডা. এস এন মিশ্র বলেছেন, সোমবার রাত তিনটার দিকে হাতে পোকামাকড় জাতীয় কিছু একটা কামড়িয়েছে বলে অনুভব করেন মন্ত্রী। পরে তাকে জেলা হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে নেয়া হয়।

আরো পড়ুন: বিয়ে করলে আবার মেলিন্ডাকেই বেছে নেবেন বিল গেটস

তিনি আরো বলেন, পরীক্ষা করে মন্ত্রীর ডান হাতের আঙুলে ইঁদুর বা ছুঁচোর কামড়ের দাগ দেখা যায়। সার্কিট হাউসটি জঙ্গলের কাছে হওয়ার ফলে মন্ত্রী ভয় পেয়েছিলেন, কোনো বিষাক্ত পোকামাকড় কামড় দিয়েছে কিনা! তবে তিনি বিপদমুক্ত, ভালো আছেন।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাম্প্রতিক নির্দেশনা মেনেই বান্দা সফরে গিয়েছিলেন গিরীশ। তৃণমূল পর্যায়ে সরকারি কাজকর্ম কেমন চলছে, সে ব্যাপারে খোঁজ-খবর নিতেই মূলত মন্ত্রীদের জেলায় জেলায় যাওয়ার নির্দেশ দেন যোগী। এছাড়া সফর থেকে ফিরে তাদের মূল্যায়নও দিতে হবে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে।

সংবাদমাধ্যমের দাবি, জেলা সফরে গিয়ে মন্ত্রীরা কোনো অবস্থাতেই হোটেলে না ওঠার নির্দেশনা রয়েছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কারণ তাদের সরকারি দায়িত্ব পালন করতে হবে সরকারি লজ, সার্কিট হাউসে থেকেই। আর যোগীর এই নির্দেশ মানতে গিয়েই হাতে ইঁদুরের কামড় খেতে হলো মন্ত্রীকে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »