শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত: আইসিটি প্রতিমন্ত্রী
15-august

ঢাকা, বুধবার   ১৭ আগস্ট ২০২২,   ২ ভাদ্র ১৪২৯,   ১৮ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত: আইসিটি প্রতিমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ৩০ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:১৯ ৩০ এপ্রিল ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় সাংবাদিকদের ব্রিফ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় সাংবাদিকদের ব্রিফ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে বাংলাদেশ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে মধ্যম আয়ের প্রযুক্তিনির্ভর ডিজিটাল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে, প্রতিমন্ত্রী ভারত-বাংলাদেশের মধ্যে তথ্য প্রযুক্তি সহায়তা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা করতে দিল্লি ও আগরতলা সফর করেন। সেখানে তিনি ভারতের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ভারতের ত্রিপুরার আগরতলায় যে বৈঠকগুলো হয়েছে, বিশেষ করে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীসহ এ রাজ্যের বিভিন্ন দফতরের মন্ত্রীদের সঙ্গে আন্তরিক বৈঠক হয়েছে। এবার প্রথম আমরা ভারতের আগরতলায় বাংলাদেশ আইটি বিজনেস সামিট করলাম। আগরতলায় আইটি বিজনেস সামিটে প্রায় ১০০ জনেরও বেশি ভারত-বাংলাদেশের ব্যবসায়ী উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে কথা বলেছি, তাদের আমন্ত্রণ জানিয়েছি। এ সফরের মধ্যে দিয়ে আমি মনে করি ভারতের ত্রিপুরা রাজ্যে ইলেক্ট্রনিক্স, ডিজিটাল ডিভাইস, সফটওয়ার রফতানি, ই-কমার্স ও বিপিও সেক্টরের নতুন একটি সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে সারাদেশে ৪৩টি হাইটেক পার্ক ও ৬৪টি আইটি ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠিত করছি। আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে একটি শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠিত হবে। আগরতলার সাথে ব্রাহ্মণবাড়িয়াসহ কয়েকটি জেলা কাছাকাছি হওয়ায় এ সেন্টার ও আইটি পার্কগুলোতে ভারতের কোনো আইটি ব্যবসায়ী বিনিয়োগ করতে চাইলে আমরা বিশেষভাবে ব্যবস্থা গ্রহণ করব।

প্রতিমন্ত্রী ভারতের আগরতলা থেকে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় এসে পৌঁছালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী ও যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সাইফুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়ার (কসবা-আখাউড়া সার্কেল) এএসপি মো. কামরুল ইসলাম, আখাউড়া থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান, ইমিগ্রেশন ইনচার্জ আবু বক্কর সিদ্দিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাবুদ্দিন বেগ শাপলু প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »