মসজিদ-ই-নববিতে শেহবাজদের দেখে ‘চোর চোর’ স্লোগান পাকিস্তানিদের
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

মসজিদ-ই-নববিতে শেহবাজদের দেখে ‘চোর চোর’ স্লোগান পাকিস্তানিদের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২৬ ২৯ এপ্রিল ২০২২   আপডেট: ২২:২৮ ২৯ এপ্রিল ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদি আরব সফরে মসজিদ-ই-নববি (সা.) ঘুরতে এসে নজির বিহীন পরিস্থিতিতে পড়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং তার মন্ত্রীরা।

শুক্রবার (২৯ এপ্রিল) পবিত্র নগরী মদীনায় অবস্থিত মসজিদ-ই-নববি ঘোরার সময় সেখানকার স্থানীয় পাকিস্তানি জনতা তাদের চারপাশে জড়ো হয়ে ‘চোর’ এবং ‘ভিক্ষুক’ স্লোগান দেয়।

দৃশ্যপটে ধারণ করা ছবিগুলির মধ্যে একটিতে দেখা যায় যে, একটি গাড়িতে বসে থাকা শেহবাজ ঘটনাটি নিয়ে দৃশ্যত বিরক্ত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওগুলোর একটি সিরিজে, জনতাকে বিশেষভাবে মাদক নিয়ন্ত্রণ মন্ত্রী নবাব শাহজাইন বুগতিকে টার্গেট করতে দেখা যায়, তাকে ‘নির্লজ্জ’ এবং ‘লোটা’ বলে অভিহিত করে। তাদের মধ্যে একজন এমনকি তার চুল ধরে টান দেয়। মন্ত্রী তখন ওই ব্যক্তির পেছনে দৌড়ে গেলেও কোনো লাভ হয়নি।

আরো পড়ুন>> ইসরায়েলি বিমানবন্দরে কামানের গোলার শেল, আতঙ্কে যাত্রীদের ছোটাছুটি

অন্য একটি ভিডিওতে, বুগতিকে দেখা যায় নিরাপত্তা কর্মীরা তাকে নিরাপদে রাখার চেষ্টায় তুলে নিয়ে যায় কিন্তু জনতা তার বিরুদ্ধে স্লোগান দিয়ে তার পিছনে দৌড়াতে থাকে। ক্ষুব্ধ জনতার ক্রোধ অনুভব করা দ্বিতীয় ব্যক্তি ছিলেন ফেডারেল তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব। তাদের একজনকে তার দিকে অশ্লীল চিৎকার করতে শোনা যায়।

শেহবাজ তার মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যদের নিয়ে তিন দিনের সরকারি সফরে পবিত্র নগরী মদিনায় গিয়েছেন। ঘটনার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী বলেন, এটা সমাজের ধ্বংসের প্রতিফলন ঘটায়। ‘আমি এই পবিত্র স্থানে সেই ব্যক্তির (প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান) নাম বলতে চাই না। আসলে, এখানে কোন রাজনৈতিক কথা বলা উচিত নয়,’ তিনি যোগ করেন।

সূত্র: জিও নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »