কৃষকের কাছ থেকে মণপ্রতি ১০৮০ টাকায় ধান কেনা হবে

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

কৃষকের কাছ থেকে মণপ্রতি ১০৮০ টাকায় ধান কেনা হবে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ২৮ এপ্রিল ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু- ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ শুরু- ছবি: ডেইলি বাংলাদেশ

সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ায় অভ্যন্তরীণভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

এরপর ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিক ধান সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা জানান, চলতি বোরো মৌসুমে ব্রাহ্মণবাড়িয়ায় ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার ৬৩০ মেট্রিক টন। জেলার ৯টি উপজেলার মধ্যে ৬টি উপজেলা থেকে কৃষকের অ্যাপসের মাধ্যমে ধান ক্রয় করা হবে এবং বাকি তিনটি উপজেলা থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ২৭ টাকা কেজি (মণ ১০৮০ টাকা) দরে ধান ক্রয় করা হবে। এরই মধ্যে ১০ হাজার ৭২৬ জন কৃষক নিবন্ধন করেছেন। উপজেলা ধান সংগ্রহ কমিটি কৃষকদের থেকে সরাসরি ধান সংগ্রহ করবে।

তিনি আরো জানান, প্রতি কেজি আতব চাল ৩৯ টাকা, সিদ্ধ চাল ৪০ টাকা দরে মিল মালিকদের কাছ থেকে সংগ্রহ করা হবে। ৩১ আগস্ট পর্যন্ত এ অভিযান চলবে।

ভিডিও কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. শেখ শহিদুল ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি মো. সাদেকুর রহমানসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »