নিউমার্কেটে সংঘর্ষ: রিমান্ড শেষে বিএনপি নেতা মকবুল কারাগারে

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

নিউমার্কেটে সংঘর্ষ: রিমান্ড শেষে বিএনপি নেতা মকবুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৭ ২৭ এপ্রিল ২০২২   আপডেট: ১৪:৪০ ২৭ এপ্রিল ২০২২

বিএনপি নেতা মকবুল হোসেন- ফাইল ফটো

বিএনপি নেতা মকবুল হোসেন- ফাইল ফটো

শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার বিএনপি নেতা মকবুল হোসেনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার ঢাকা মহানগর হাকিম বেগম ইশরাত জাহানের আদালত এ আদেশ দেন। একইসঙ্গে জামিন শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার দিন ধার্য করেছেন।

এদিন রিমান্ড শেষে আসামি মকবুলকে আদালতে হাজির করা হয়। নিউমার্কেট থানার মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। অন্যদিকে আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করেন। এরপর আদালত এ মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আগামীকাল বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল আসামি মকবুলকে আদালতে হাজির করা হয়। এরপর নিউমার্কেট থানার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। এ সময় আসামি পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

মকবুল হোসেন ছাড়া মামলায় আর যাদের নাম রয়েছে তারা হলেন- আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

ডেইলি বাংলাদেশ/এমএস/এমআরকে

English HighlightsREAD MORE »