বিশ্ব বাংলাদেশকে অনুসরণ করছে: আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বিশ্ব বাংলাদেশকে অনুসরণ করছে: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৮ ২৪ এপ্রিল ২০২২   আপডেট: ১৯:৫০ ২৫ এপ্রিল ২০২২

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ছবি: সংগৃহীত

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক- ছবি: সংগৃহীত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শ্রীলংকার অর্থনৈতিক অবস্থা নিয়ে আমাদের দুশ্চিন্তার কোনো কিছু নেই। সেদেশে শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও সৎ নেতৃত্ব নেই বলে আজ তাদের এ অবস্থা। কিন্তু বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সারাবিশ্ব আজ বাংলাদেশকে অনুসরণ করছে।

রোববার ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমি শৈশব-কৈশোর থেকে শামীম ওসমানের ভক্ত। নারায়ণগঞ্জের জন্য তিনি আমাকে কিছু করতে বলেছেন। আমি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কাছে আবেদন করেছিলাম। এরপর অনেক জেলায় আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার করার অনুমতি পাওয়া গেছে। শামীম ওসনামের নেতৃত্বে আমরা নারায়ণগঞ্জে চমৎকার একটি জায়গা পেয়েছি।

সজীব ওয়াজেদ জয় আমাদের বলেছিলেন, একজন ক্ষুধার্ত মানুষকে যদি আহারের জন্য একটি মাছ দেন তাহলে তার এক বেলার খাবার হবে। যদি তাকে মৎস্য শিকার করা শিখিয়ে দেন তাহলে তার সারাজীবনের খাবার হবে।

প্রতিমন্ত্রী পলক বলেন, স্বাধীনতার ৫০ বছরে সজীব ওয়াজেদ জয়ের মতো কেউ কখনো বাংলাদেশের উন্নয়নে এত পরিকল্পনা দেননি। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় সেই পরিকল্পনা এবং সিদ্ধান্ত দিয়েছেন। তাই আমাদের তরুণ সমাজের পক্ষ থেকে তাদের আন্তরিক অভিনন্দন জানাই।

অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৭ জন ছাত্রছাত্রীর হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন (১১ জেলা) প্রকল্পের পরিচালক এ কে এম আব্দুল্লাহ খান, নারায়ণগঞ্জের ডিসি মো. মঞ্জুরুল হাফিজ, এসপি মোহাম্মদ জায়েদুল আলম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »