মেঘনা সেতু নির্মিত হলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে: এনামুল হক শামীম
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

মেঘনা সেতু নির্মিত হলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১২ ২২ এপ্রিল ২০২২   আপডেট: ১৫:৩৮ ২৩ এপ্রিল ২০২২

শরীয়তপুরের সখিপুরের আলুর বাজার সংলগ্ন মেঘনা নদী পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ অন্যরা- ছবি: ডেইলি বাংলাদেশ

শরীয়তপুরের সখিপুরের আলুর বাজার সংলগ্ন মেঘনা নদী পরিদর্শনে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ অন্যরা- ছবি: ডেইলি বাংলাদেশ

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মেঘনা সেতু নির্মিত হলে দেশের অর্থনীতি অনেক সমৃদ্ধ হবে।

শুক্রবার শরীয়তপুরের সখিপুরের আলুর বাজার সংলগ্ন মেঘনা নদী পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন। তার হাত ধরেই মেঘনা সেতু নির্মিত হবে। শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে মেঘনা সেতু নির্মিত হলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের খুলনা ও বরিশাল বিভাগের ২২ জেলা, সিলেটের চার জেলা এবং চট্টগ্রাম বিভাগের ১১ জেলার সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপিত হবে। এছাড়া তিনটি সমুদ্রবন্দরের মধ্যে সড়কপথে পণ্য পরিবহনে সময় কমিয়ে আনাও সম্ভব হবে। এর ফলে দেশের অর্থনীতিতে বিরাট ইতিবাচক প্রভাব পড়বে। মেঘনা সেতু নির্মিত হলে দেশের অর্থনীতি অনেক সমৃদ্ধ হবে।

উপমন্ত্রী বলেন, মেঘনা সেতুর একপ্রান্তে চাঁদপুরের হরিণা ফেরিঘাট আর অন্যপ্রান্তে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার আলুর বাজার ফেরিঘাট। নদী ও চর মিলিয়ে দুই ফেরিঘাটের মধ্যে দূরত্ব ১০ কিলোমিটার। সেতুটি নির্মিত হলে শুধু চাঁদপুর ও শরীয়তপুরের মানুষই লাভবান হবে না, সারাদেশে অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন সাধিত হবে। বাংলাদেশের জন্য যা কল্যাণকর, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই করেন। বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশে রূপান্তরিত হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন- ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, ইউএনও তানভীর-আল-নাসীফ, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »